• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় লকডাউনের সময়সীমা বৃদ্ধি

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৫ মার্চ ২০২০, ১৪:০২
মালয়েশিয়া
ফাইল ছবি (সংগৃহীত)

মালয়েশিয়ায় লকডাউনের (মুভমেন্ট কন্ট্রোল অর্ডার) সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। গত ১৮ মার্চ থেকে শুরু হওয়া লকডাউন (মুভমেন্ট কন্ট্রোল অডার) বৃদ্ধি করে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে দেশটির কর্তৃপক্ষ। বুধবার (২৫ মার্চ) জাতির উদ্দেশে ভাষণে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন এই ঘোষণা দেন।

এ সময় তিনি বলেন, জাতীয় সুরক্ষা কাউন্সিল এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া একটি ব্রিফিংয়ে দেখা গেছে যে- কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়েছে। ফলে লকডাউন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হচ্ছে।

দেশটিতে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৯৬ জনে। এর মধ্যে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৮৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৬ জন। এছাড়া দেশটিতে আক্রান্ত ৬৪ জনের অবস্থা গুরুতর। ভাইরাসে এ পর্যন্ত কোনো বাংলাদেশি নাগরিক আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, বুধবার (২৫ মার্চ) দুপুর পর্যন্ত বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৭২৪ জন। এর মধ্যে ১৮ হাজার ৯২৩ জন মারা গেছেন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১ লাখ ৯ হাজার ১৭২ জন এবং গুরুতর অবস্থায় আছেন ১৩ হাজার ১১০ জন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড