• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে একই পরিবারের ১৩ জন কোয়ারেন্টাইনে

  ঝিনাইদহ প্রতিনিধি

১৪ মার্চ ২০২০, ০৬:২৯
ঝিনাইদহে একই পরিবারের ১৩ জন কোয়ারেন্টাইনে
করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ফয়লা দাস পাড়ায় একই পরিবারের ১৩ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, কিছুদিন আগে গোবিন্দ বিশ্বাসের বাড়িতে যুক্তরাষ্ট্র প্রবাসী ভাইয়ের মেয়ে বেড়াতে আসেন। যদিও সে মাত্র একদিনই বাড়িটিতে অবস্থান করেছিলেন। এরপর দ্রুত সে খুলনায় ফিরে যান। মূলত এসবের প্রেক্ষিতে ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ওই বাড়ির ১৩ সদস্যকে আগামী ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়।

হোম কোয়ারেন্টাইনে থাকা সদস্যরা হলেন- রানু বিশ্বাস, গোবিন্দ বিশ্বাস ও মিতা বিশ্বাস দম্পতিসহ দুই ছেলে, নন্দ বিশ্বাস ও অঞ্জলি বিশ্বাস দম্পতির এক ছেলে ও এক মেয়ে এবং আনন্দ বিশ্বাস ও বিনা বিশ্বাস দম্পতির এক ছেলে ও এক মেয়ে।

এ দিকে কোয়ারেন্টাইনে থাকা গোবিন্দ বিশ্বাসের স্ত্রী মিতা বিশ্বাস জানান, আমেরিকা থেকে তাদের এক আত্মীয় এখানে বেড়াতে আসেন। তখন তিনি মাত্র একদিন বাড়িতে থেকে চলে যান। এরপর বাড়িতে কিছু ডাক্তার এসে তাদের ১৪ দিন ঘরের মধ্যে থাকার জন্য নির্দেশ দেন।

মিতা আরও বলেন, চিকিৎসকরা সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন অবস্থায় থাকা, বাড়ি থেকে বের না হওয়াসহ বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। যদিও তারা সবাই বর্তমানে সুস্থ আছেন।

আরও পড়ুন : বিজ্ঞানীরাও অবাক : যেভাবে ছড়াচ্ছে প্রাণঘাতী করোনা! (ভিডিও)

অপরদিকে ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, কালীগঞ্জ উপজেলার ফয়লা দাস পাড়ার ওই বাড়িতে যুক্তরাষ্ট্র থেকে এক প্রবাসী বেড়াতে আসেন। চিকিৎসকরা বিষয়টি জানার পর ওই বাড়ির ১৩ সদস্যকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশ দিয়েছেন।

ওডি/কেএইচআর