• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীর্ষ ঋণখেলাপী আরএসআরএমের এমডিকে আটক

  নিজস্ব প্রতিবেদক

০৯ জুন ২০২২, ০৯:৫০
শীর্ষ ঋণখেলাপী আরএসআরএমের এমডিকে আটক
আরএসআরএমের লোগো এবং মাকসুদুর রহমান (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের অন্যতম শীর্ষ ঋণখেলাপী হিসেবে তকমা পাওয়া ওয়ারেন্টভুক্ত আসামি রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (আরএসআরএম) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাকসুদুর রহমানকে আটক করা হয়েছে।

বুধবার (৮ জুন) দিবাগত রাতে রাজধানীর গুলশানে অভিযান পরিচালনা করে তাকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) আ ন ম ইমরান খান এরই মধ্যে গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, বুধবার রাতে অভিযানটি পরিচালিত হয়। এরপর মাকসুদুর রহমানকে রাজধানীর গুলশান থেকে আটক করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

আরও পড়ুন : সীতাকুণ্ডে বিস্ফোরণ : অনাগত সন্তানের মুখ দেখা হলো না ইব্রাহীমের

জানা গেছে, খেলাপি ঋণ আদায়ের জন্য ২০১৮ সালের ২৯ মার্চ মাকসুদুর রহমানের বিরুদ্ধে জনতা ব্যাংক আগ্রাবাদ শাখা একটি মামলা করে। ওই শাখায় ৩১২ কোটি ৮২ লাখ ৩৩ হাজার টাকা ঋণ খেলাপি আরএসআরএম। যদিও ঋণের বিপরীতে প্রয়োজনীয় জামানত অত্যন্ত নগণ্য।

মামলা দায়েরের পর বিপুল পরিমাণ খেলাপি ঋণ সম্পূর্ণ অনাদায়ী থাকা সত্ত্বেও মামলা দ্রুত নিষ্পত্তির জন্য ব্যাংক যত্নশীল ছিল না। এমনকি সাড়ে তিন বছর পর বিষয়টি আদালতের নজরে এলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের মাধ্যমে সমন জারি করা হয়।

আরও পড়ুন : সীতাকুণ্ডে ভাগ্য বদলাতে গিয়ে লাশ হয়ে ফিরলেন হাবিবুর

মাকসুদুর রহমানের মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে চট্টগ্রাম অর্থ ঋণ আদালতে বেশ কয়েকটি মামলা এখনো বিচারাধীন রয়েছে। এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রায় এক হাজার ৫০০ কোটি টাকার ঋণ খেলাপি রয়েছে। এর আগে এই আদালতেই বিচারাধীন অনেক মামলার আসামি অর্থ পাচার করে দেশ ছেড়ে পালিয়েছেন।

ওডি/কেএইচআর

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড