• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপ জয়ের পর যা বললেন অধিনায়ক মরগান 

  ক্রীড়া ডেস্ক

১৫ জুলাই ২০১৯, ০২:০৫
মরগান
ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইউইন মরগান (ছবি : আইসিসি)

বিশ্বকাপের সবগুলো আসরে অংশ নিয়ে চারবার ফাইনাল খেলে এবারই প্রথম শিরোপা জিতেছে ইংল্যান্ড। ক্রিকেট জনকদের এই সোনালী শিরোপা আসে ইউইন মরগানের হাত ধরে। শিরোপা জয়ের পর পরাজিত দলের প্রতি সহানুভূতি প্রকাশ করলেন মরগান। তিনি বলেছেন, আমি কেইন ও তার দলের প্রতি সহানুভূতি দেখাতে চাই।

মরগান আরও বলেন, আমি মনে করি কঠিন উইকেটে আজকের খেলাটি ছিল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এমন পিচে খেলা কষ্টকর বলেই ভেবে নিয়েছিলাম। কিন্তু এটা তার চেয়েও কঠিন হয়েছে। আমরা আজ খুবই আনন্দিত যে শিরোপাটা নিজেদের করে নিতে পেরেছি।

বিশ্বকাপের ইতিহাসে এর আগে কেউ এতো উত্তেজনাপূর্ণ ফাইনাল দেখেছে বলে মনে হয় না। বলতে গেলে বিশ্বকাপের ফাইনালের মতোই হয়েছে ইংল্যান্ড-নিউজিল্যান্ডরে ফাইনাল। শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচটির ভাগ্য নির্ধারিত হলো সুপার ওভারে।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের রোমাঞ্চকর ফাইনালে রবিবার দুই দলকে আলাদা করল কেবল বাউন্ডারির হিসাব। বেশি বাউন্ডারি মেরে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জিতল ইংল্যান্ড। ক্রিকেটের জন্মভূমি, ওয়ানডের জন্ম যেখানে সেই দেশ অবশেষে বিশ্বকাপ জিতল নিজেদের আঙিনায়।

লর্ডসে সুপার ওভারে নিউজিল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬ রান। জবাবে নিউজিল্যান্ড করেছে ১৫ রান। আবার ম্যাচটি টাই হয়। কিন্তু বাউন্ডারি ব্যবধানে ইংল্যান্ড জিতে যায় ম্যাচটি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড