• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিরোপা জিততে ইংল্যান্ডের দরকার ২৪২ রান

  ক্রীড়া ডেস্ক

১৪ জুলাই ২০১৯, ১৯:৪৬
বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড-নিউজিল্যান্ড
লর্ডসে ইংলিশ পেসারদের দাপট (ছবি: সংগৃহীত)

লর্ডসে নিউজিল্যান্ডের ব্যাটিং চেহারাটা উজ্জ্বল ছিল না। ফাইনালে একেবারে ম্যাড়ম্যাড়ে ব্যাটিং ছিল কিউইদের। ম্যাচের শুরুতে বা শেষে খুব একটা প্রাণ ছিল না তাদের ব্যাটিংয়ে। হেনরি নিকোলসের ৫৫ ও টম ল্যাথামের ৪৭ রানে আট উইকেটে ২৪১ রান তুলেছে নিউজিল্যান্ড। অর্থাৎ শিরোপা জিততে এই স্কোরের নিচে বেঁধে ফেলতে হবে ইংলিশদের। বাজে আম্পায়ারিং মতো হতাশাজনক সিদ্ধান্তেরও বলি হয়েছে নিউজিল্যান্ড।

স্বপ্নের বিশ্বকাপ ট্রফি। এক ম্যাচের ব্যবধানে বাইশ গজে ৫০ ওভারের ম্যাচের পর ইংল্যান্ড-নিউজিল্যান্ড দুই দলের সামনে অভিষেক শিরোপা জেতার হাতছানি। এমন সম্ভাবনাকে সামনে রেখে লর্ডসে মুখোমুখি হয়েছে দুইদল। টস জিতে নির্ভার হয়ে খেলতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন।

ক্রিস ওকস ও জোফরা আর্চার দুজনেই দারুণ সুইংয়ে শুরু থেকে চেপে ধরে নিউজিল্যান্ডকে। মার্টিন গাপটিল ও হেনরি নিকোলসের ব্যাটে উদ্বোধনী জুটি টিকতে পারেনি বেশিক্ষণ। ওকসের বলে ১৯ রান করে বিদায় নেন গাপটিল। তবে দ্বিতীয় উইকেটে কিউইদের ম্যাচে ফেরান হেনরি নিকোলস ও কেন উইলিয়ামসন। ৭৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তারা।

লিয়াম প্লাঙ্কেটের বলে ৩০ রানে আউট হন উইলিয়ামসন। অন্যপ্রান্তে ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি তুলে নেন নিকোলস। চারটি বাউন্ডারিতে শেষপর্যন্ত ৫৫ রানে আউট তিনি। তবে এরাসমাসের ভুলে ১৫ রানে আউট টেইলর। একপ্রান্তে টম ল্যাথাম রানে বল ব্যাট করলেও নিশাম ও গ্র্যান্ডহোমের ব্যর্থতায় ডেথ ওভারে ব্যর্থ হয় কিউইরা।

হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে আউট ল্যাথাম। অন্যপ্রান্তে ওকস, আর্চারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ দশ ওভারে মাত্র ৬২ রান তুলেছে কিউইরা। ক্রিস ওকস নয় ওভারে ৩৭ রানে তিন উইকেট ও লিয়াম প্লাঙ্কেট দশ ওভারে ৪২ রানে তিন উইকেট নেন।

স্কোর : ইংল্যান্ড ২৪১/৮

গাপটিল ১৯, ল্যাথাম ৫৫, উইলিয়ামসন ৩০, টেইলর ১৫, ল্যাথাম ৪৭, নিশাম ১৯, গ্র্যান্ডহোম ১৬, ওকস ৩৭/৩, প্লাঙ্কটে ৪২/৩, আর্চার ৪২/১, উড ৪৯/১

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড