• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে অধিনায়ক হিসেবে উইলিয়ামসনের সর্বোচ্চ রানের রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

১৪ জুলাই ২০১৯, ১৮:২৮
কেন উইলিয়ামসন
বিশ্বকাপে কেন উইলিয়ামসনের ব্যাটিং রেকর্ড (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের এক আসরে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ২০০৭ সালে শ্রীলঙ্কা দলের অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে ৫৪৮ রান গড়ে এ রেকর্ড এতদিন নিজের কাছে রেখেছিলেন। লর্ডসে মাত্র এক রান করার দরকার ছিল উইলিয়াসনের জন্য। মহামূল্যবান এ রানটি নিতে কিউই অধিনায়ক ১২ বল খেলেন। তবে তাতে কি, বিশ্বরেকর্ড গড়েছেন তিনি।

৩০ রানে উইলিয়ামসন যখন ফিরে যান আউট হয়ে, নামের পাশে ছিল এক আসরে অধিনায়ক হিসেবে ৫৭৮ রান। অনেকটা ধরাছোয়াঁর বাইরে নিয়ে গেলেন নিজেকে। আগামী কোনো বিশ্বকাপে তাকে টপকাতে হলে যে কোনো দলের অধিনায়ককে করতে হবে ৫৭৯ রান। এবারের বিশ্বকাপে উইলিয়ামসন মানে নিউজিল্যান্ডের ত্রাতা। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি দুর্দান্ত সেঞ্চুরি করে তিনি জয় ছিনিয়ে দিয়েছেন দলকে।

লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাট করতে পারেননি তিনি। তার আগে দশ উইকেটের জয় পেয়েছিল নিউজিল্যান্ড। তবে পরের সব ম্যাচে কিউইরা ভরসা হিসেবে নেতাকে পাশে পেয়েছে। তার ব্যাটে ভর করে রান উঠেছে কিউইদের কিংবা বিপর্যয় বুক চিতিয়ে সামলে নিয়েছে তারা। আসরে দুটি সেঞ্চুরির পাশাপাশি দুটি হাফসেঞ্চুরি করেন উইলিয়ামসন। সেমিফাইনালে শক্তিশালী ভারতের সঙ্গেও ৬৭ রানের ইনিংস খেলেন এ ডানহাতি ব্যাটসম্যান।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড