• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

সাকিবকে দেখে শিখছেন সৌম্য

  ক্রীড়া ডেস্ক

২৬ জুন ২০১৯, ১৪:৩৭
সৌম্য সরকার (ছবি : সংগৃহীত)
সৌম্য সরকার (ছবি : সংগৃহীত)

এবারের বিশ্বকাপে সাকিব আল হাসান ব্যাটে-বলে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন। এক কোথায় বিশ্বকাপে আলো ছড়িয়েই যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ব্যাট হাতে এখন পর্যন্ত ৬ ম্যাচে ৪৭৬ রান সংগ্রহ করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। বোলিংয়ে শিকার করেছেন ১০ উইকেট। তার অনন্য অলরাউন্ড নৈপূণ্যে সেমিফাইনালের দৌঁড়ে আছে বাংলাদেশ। সাকিবের মতো বিশ্বমানের একজন ক্রিকেটারকে জাতীয় দলের সতীর্থ হিসেবে পাওয়াটা যে কোনো খেলোয়াড়ের জন্য ভাগ্যের। সাকিবের সঙ্গে ড্রেসিং রুমে থাকতে পেরে গর্বিত ওপেনার সৌম্য সরকার। সবসময়ই বিশ্বসেরা অলরাউন্ডারের কাছ থেকে যতটা সম্ভব শেখার চেষ্টা করেন সৌম্য।

সাকিবের সঙ্গে খেলতে পেরে ভীষণ রকমের তৃপ্তি আর উচ্ছ্বাসের প্রকাশ করে সাউদাম্পটন থেকে পরের ম্যাচের ভেন্যু বার্মিংহামে যাওয়ার আগে সৌম্য বলেন, 'রেকর্ড তো হয়ই। তবে আমাদের জন্য সাকিব ভাই অনেক বড় একটি পাওয়া। তার সঙ্গে ড্রেসিং রুমে থাকা, তাকে দেখা, এত এত রেকর্ড তার, অনেক কিছু তার কাছ থেকে শেখার আছে আমাদের।’

এবারের বিশ্বকাপে একগাদা রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। বিশ্বকাপের এক ম্যাচে হাফসেঞ্চুরি ও ৫ উইকেট নেওয়া দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ইতিহাসে নাম লেখান তিনি। এর আগে ভারতের যুবরাজ সিং ২০১১-র বিশ্বকাপে এই রেকর্ডটি গড়েছিলেন।

সাকিবকে তো কিংবদন্তি বলেই দিয়েছেন টাইগারদের বোলিং কোচ সুনীল যোশি। সৌম্যর ভাবনায় কি? জানতে চাইলে এই মারকুটে বাঁহাতি ওপেনার জানালেন, কিংবদন্তি সাকিব হয়েই গেছেন, তবে সেটা ভালোভাবে বুঝতে পারা যাবে তার ক্যারিয়ার শেষে, ‘খেলা শেষ করলে হয়তো বোঝা যাবে, কত বড় কিংবদন্তি উনি (সাকিব)। আমরা যত দেখছি, আমি নিজে অন্তত অনেক শিখছি তার কাছ থেকে। তার ধারাবাহিকতা অনেক বড় ব্যাপার।’

আগামী ২ জুলাই ভারতের বিপক্ষে নিজেদের অষ্টম ম্যাচে বামিংহামে নামবে টাইগাররা। গ্রুপ পর্বে টাইগারদের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে; ৫ জুলাই। ম্যাচটি হবে ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড