• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসি বিশ্বকাপ ২০১৯

ট্রেন্ট ব্রিজে আজ বাংলাদেশের সামনে বিশ্ব চ্যাম্পিয়নরা

  ক্রীড়া ডেস্ক

২০ জুন ২০১৯, ১০:৫৪
বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া
আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি টাইহাররা (ছবি : সংগৃহীত)

উইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্নটা কয়েক গুণ বেড়ে গেছে বাংলাদেশ দলের। টুর্নামেন্টের ২৬তম ম্যাচে বৃহস্পতিবার (২০ জুন) টাইগাররা মুখোমুখি হবে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। ট্রেন্টব্রিজে আজ বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় মাঠে গড়াবে ম্যাচটি। চলমান বিশ্বকাপে সবচেয়ে কঠিন প্রতিপক্ষগুলোর একটি অস্ট্রেলিয়া। শেষ চার নিশ্চিতের আগে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে জয়টাকেই এখন বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছে মাশরাফি বাহিনীর জন্য।

টেস্টখেলুড়ে দেশগুলোর মধ্যে একমাত্র অস্ট্রেলিয়া ব্যতীত সকল দেশের বিপক্ষেই বাংলাদেশের একাধিক জয় রয়েছে। অজিদের বিপক্ষে টাইগারদের একমাত্র জয়টি আসে আরও ১৪ বছর আগে। ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়টি পায় টাইগাররা। ওই ম্যাচের পর বাংলাদেশের বিপক্ষে ৫০ ওভারের ক্রিকেটে কখনো হারেনি ক্যাঙ্গারুরা।

ওডিআইতে দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ২১ বার। যার মধ্যে অস্ট্রেলিয়া জয় পায় ১৮ ম্যাচে। পরিত্যক্ত হয় দুটি, বাকি একটি ম্যাচ জিতেছিল বাংলাদেশ। বিশ্বকাপেও এর আগে তিন বার সাক্ষাৎ হয় টাইগার-ক্যাঙ্গারুদের। যেখানে দুটি জয় পায় অজিরা, বাকি ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

চলমান বিশ্বকাপে দুর্দান্ত খেলছে অস্ট্রেলিয়া। ব্যাটিং-বোলিং ও ফিল্ডিংয়ে অসাধারণ একটি দল নিয়ে এবারও বিশ্বকাপ ধরে রাখার প্রত্যয়ে রয়েছে তারা। ব্যাটিংয়ে ফিঞ্চ-ওয়ার্নার-স্মিথদের সঙ্গে বোলিংয়ে প্রতিপক্ষের ব্যাটিং লাইন ধ্বংস করে দিতে রয়েছেন স্টার্ক-কামিন্স-হ্যাজেলউডরা।

অস্ট্রেলিয়া এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে ৪ জয় আর এক পরাজয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। সমান সংখ্যক ম্যাচে টাইগারদের পয়েন্ট ৫। রয়েছে টেবিলের পঞ্চম স্থানে। দক্ষিণ আফ্রিকা আর উইন্ডিজের সাথে জয়, নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের সাথে পরাজয় এবং লঙ্কানদের সাথে পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশ।

বিশ্বকাপের শেষ চারে খেলার স্বপ্ন টিকিয়ে রাখতে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ জয়ের বিকল্প নেই বাংলাদেশের।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড