• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসি বিশ্বকাপ ২০১৯

বিশ্বকাপের সবচেয়ে ‘মূল্যবান’ ক্রিকেটার সাকিব

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ২১:২৭
সাকিব আল হাসান
বিশ্বকাপের সবচেয়ে দামি ক্রিকেটার সাকিব (ছবি : সংগৃহীত )

চলমান আইসিসি বিশ্বকাপে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে মাঠে গড়িয়েছে ২৪টি ম্যাচ। অংশগ্রহণকারী দলগুলো নিজেদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে। মাঝপথে এসে ধারণা করা যাচ্ছে কারা খেলতে পারবেন শেষ চারে আর ছিটকে পড়বে কোন দলগুলো। 

বিশ্বকাপ মহারণ শুরুর আগেই বলা হয়েছিল ইংল্যান্ড বিশ্বকাপ হবে রানের বিশ্বকাপ। ব্যাটসম্যানদের শাসনে থাকবে প্রতিটি ম্যাচ। বাস্তব চিত্রও তাই বলছে। প্রতিটি ম্যাচেই আধিপত্য বিস্তার করছেন ব্যাটসম্যানরা। আধিপত্য বিস্তারকারী ব্যাটসম্যানদের মধ্যে এগিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। 

বৈশ্বিক এই টুর্নামেন্টে ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনা করে এখন পর্যন্ত সবচেয়ে মূল্যবান পাঁচ খেলোয়াড়ের তালিকা করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষকরা। আর তাতে সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে রয়েছেন শীর্ষে চলমান বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরিয়ান সাকিব। 

সাকিব

চলমান বিশ্বকাপে দলে অবদান রাখার দিক থেকে যে খেলোয়াড়রা উজ্জ্বল, তাদের পারফরম্যান্স ও অবদান বিশ্লেষণ করে বানান হয়েছে পাঁচজনের এই তালিকা। এতে ৫৬১.৮ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন টাইগার সাকিব। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪৯৯.২ পয়েন্ট নিয়ে আছেন দ্বিতীয় স্থানে। তার স্বদেশি সতীর্থ প্যাট কামিন্স তৃতীয় স্থানে, ৪৩০.৪ পয়েন্ট নিয়ে। চতুর্থ স্থানে আছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা, পঞ্চম স্থানে পাকিস্তানের মোহাম্মদ আমির। দুজনের পয়েন্ট যথাক্রমে ৪০৫.৫ ও ৪০৪.৬।

বিশ্বকাপের চলতি আসরে বলতে গেলে একক প্রচেষ্টায় বাংলাদেশকে দুটি জয় এনে দিয়েছেন সাকিব। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচেই উজ্জ্বল ছিল তার পারফরম্যান্স। বিশ্বকাপের ৭ম ক্রিকেটার হিসেবে তুলে নিয়েছেন টানা চার ইনিংসে পঞ্চাশ বা তারও বেশি রানের ইনিংস।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড