• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশ কন্ডিশনে সেরা বাঙালি গাঙ্গুলী নন, সাকিব

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ১২:৪৬
সাকিব আল হাসান
সাকিব আল হাসানের সেঞ্চুরি (ছবি:সংগৃহীত)

টন্টনে ২০১৯ বিশ্বকাপে সাকিবের কীর্তির শেষ নেই। গতকাল (সোমবার) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। এতে তিনি স্পর্শ করেছেন অনেক তারকাকে। তবে বাঙালি হিসেবে একটি রেকর্ড গড়লেন মাগুরার ফয়সাল যা আর করেনি কেউ। ইংল্যান্ডের মাঠে প্রথম বাঙালি হিসেবে টানা দুই সেঞ্চুরির রেকর্ড গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার।

১৯৯৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে সৌরভ গাঙ্গুলী এই টন্টনে ১৮৩ রানের ইনিংস খেলেন। ইংল্যান্ডের মাঠে এটা তৃতীয় সর্বোচ্চ রানের ইনিংস। তবে গাঙ্গুলী ক্যারিয়ারে আর কখনো ইংল্যান্ডের মাঠে সেঞ্চুরির দেখা পাননি।

২০ বছর আগে লঙ্কানদের বিপক্ষে সেঞ্চুরি করতে গাঙ্গুলী খেলেছেন ১১৯টি বল। আর ১৩টি বাউন্ডারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করতে সাকিব খেলেন ৮৩টি বল। ওভালেও সাকিব ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করতে ৯৫ বল মোকাবিলা করেন। এতে ইংল্যান্ডের মাঠে বাঙালি হিসেবে দ্রুততম সেঞ্চুরিতে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন সাকিব।

ইংল্যান্ডের মাঠে বাংলাদেশের ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ তামিমের। ২০১৭ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে স্বাগতিকদের বিপক্ষে ১২৮ রান করেন। ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলে দ্বিতীয় সর্বোচ্চ সাকিবের।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড