• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

আজ বাংলাদেশ একাদশে আসবে পরিবর্তন, খেলবেন যারা

  ক্রীড়া ডেস্ক

১৭ জুন ২০১৯, ০৯:৫৯
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল
অনুশীলনে বাংলাদেশ দল (ছবি : সংগৃহীত)

দ্বাদশ বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা টিকিয়ে রাখতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশ দলের। বাঁচা মরার লড়াইয়ে আজ টাইগারদের প্রতিপক্ষ বিধ্বংসী উইন্ডিজ। টন্টনে আজ সোমবার (১৭ জুন) বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ২৩তম ম্যাচটি।

চলমান বিশ্বকাপে প্রতিটি দলই সুযোগ পাচ্ছে আটটি করে ম্যাচ খেলার। ইতোমধ্যে বাংলাদেশের চারটি ম্যাচ শেষ। আর টাইগাররা এ চার ম্যাচে অর্জন করেছে মাত্র ৩ পয়েন্ট। জয় আছে মাত্র একটি। দুই পরাজয় আর এক পরিত্যক্ত ম্যাচ।

বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা ছিল স্বপ্নের মতো। শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অভিযাত্রা হয় মাশরাফি-সাকিব-তামিমদের। দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। চরম প্রতিদ্বন্দ্বিতায় শেষ পর্যন্ত হেরে যায় বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচেও পরাজয়ের স্বাদ পেতে হয় স্টিভ রোডসের শিষ্যদের। বিশ্বকাপের আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে।

চতুর্থ ম্যাচে সুযোগ ছিল ঘুরে দাঁড়ানোর। কারণ প্রতিপক্ষ শ্রীলঙ্কা। হয়তো ম্যাচটি মাঠে গড়ালে পয়েন্ট টেবিলেও এগিয়ে যেত টাইগাররা। সে সাথে বাড়তো আত্মবিশ্বাস। কিন্তু বেরসিক বৃষ্টি টসের কয়েনই হাতে তোলার সুযোগ দেয়নি। তাই পয়েন্ট ভাগাভাগিতে সন্তুষ্ট থাকতে হয় মাশরাফি বাহিনীকে।

আগের চার ম্যাচে একই একাদশ নিয়ে খেলে টাইগাররা। পেস সহায়ক ইংল্যান্ডের মাটিতে স্পিনের ওপর নির্ভর করছে বেশি বাংলাদেশ দল। আর তা নিয়ে হচ্ছে ব্যাপক সমলোচনা। তাই ক্যারিবীয়দের বিপক্ষে আজ একাদশে এক পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

গেল শুক্রবার (১৪ জুন) বিসিবি বস বলেন, ‘উইন্ডিজের সঙ্গে যে মাঠে খেলা, সেটি অনেক ছোট। তাই সেভাবে সাজাতে হবে। কিন্তু কাকে বাদ দেব? তামিম সে অবশ্যই ফর্ম ফিরে পাবে। লিটন দাস ও সাব্বিরের কথা বারবার আসছে। কিন্তু তাদের কোথায় খেলাব? একটা উইনার টিমকে কীভাবে হঠাৎ পরিবর্তন করে দেব? একজন ওপেনার ব্যাটসম্যানকে পাঁচ নম্বরে তো খেলানো যায় না। বোলিংয়ে রুবেলের কথা আসছে ঘুরে-ফিরে। এখন দেখা যাক, একটা পরিবর্তন আনতেই হবে।’

পাপনের কথায় ধারণা করা যায় একাদশে আজ রুবেলকে দেখা যাবে। ব্যাটিং লাইনে পরিবর্তন না আসলেও বোলিং লাইনে পরিবর্তন দেখা যাবে একাদশে। সে ক্ষেত্রে বাদ পড়ার সম্ভবনায় রয়েছে মোহাম্মদ সাইফউদ্দিন। চলুন দেখে নিই সম্ভাব্য একাদশ।

বাংলাদেশ

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: ১) তামিম ইকবাল ২) সৌম্য সরকার ৩) সাকিব আল হাসান ৪) মুশফিকুর রহীম ৫) মোহাম্মদ মিঠুন ৬) মাহমুদউল্লাহ্ ৭) মোসাদ্দেক হোসেন সৈকত ৮) মেহেদী হাসান মিরাজ ৯) মাশরাফি বিন মতুর্জা ১০) রুবেল হোসেন ও ১১) মুস্তাফিজুর রহমান

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড