• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানকে ৩৩৭ রানের টার্গেট দিল ভারত

  ক্রীড়া ডেস্ক

১৬ জুন ২০১৯, ২০:০২
ভারত-পাকিস্তান
বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে রোহিতের সেঞ্চুরি (ছবি: সংগৃহীত)

রোহিত শর্মার সেঞ্চুরিতে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে ভারত। সরফরাজদের বিপক্ষে ৫ উইকেটে ৩৩৬ রান তুলেছে টিম ইন্ডিয়া। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে তাদের আগের সর্বোচ্চ সংগ্রহ ছিল ৭ উইকেটে ৩০০ রান।

রোহিত শর্মাও রেকর্ড গড়েছেন এ ম্যাচে। পাকিস্তানের বিপক্ষে ভারতীয় হিসেবে বিশ্বকাপে সর্বোচ্চ ১৪০ রানের রেকর্ড গড়েছেন। অধিনায়ক কোহলি করেন ৭৭ রান। যদিও আউট ছিলেন না ভারতীয় অধিনায়ক। তবে ক্যাচ আউটের সিদ্ধান্তের বিপক্ষে রিভিউ নেননি তিনি।

ভারতের বিপক্ষে জয়ের আক্ষেপ বিশ্বকাপ ইতিহাসে পাকিস্তানের। তেমন পরিসংখ্যান জানলেও উইকেট থেকে সুবিধা পাওয়ার আশায় শক্তিশালী ব্যাটিংলাইনআপের দলকে কিনা ব্যাটিংয়ে পাঠিয়েছেন সরফরাজ আহমেদ। ভারতের বিপক্ষে শুরু থেকে পাকিস্তানের লাগামছাড়া বোলিংয়ে ক্রিজে জমে যান রোহিত শর্মা ও লোকেশ রাহুল।

১০ম ওভার ও ১১তম ওভারে দুই ওপেনার ক্রিজ ছেরে যেতে পারতেন। তবে পাকিস্তানের চিরাচরিত বাজে ফিল্ডিংয়ে জীবন পান দুই ভারতীয়। ৩৪ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন রোহিত শর্মা। লোকেশ রাহুলও তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি। শেষ পর্যন্ত ওয়াহাব রিয়াজের কল্যাণে ১৩৬ রানে ব্রেক থ্রু পায় পাকিস্তান। ৫৭ রানে আউট রাহুল।

দ্বিতীয় উইকেটে বিরাট কোহলিকে নিয়ে ৯৮ রানের জুটি গড়েন রোহিত। একই সঙ্গে নিজের ২৪তম সেঞ্চুরির দেখা পান ভারতীয় ওপেনার। ১১৩ বলে ১৪০ রানের অনিন্দ্য সুন্দর একটি ইনিংস উপহার দেন তিনি। ১৪টি চার ও ৩ ছক্কা হাঁকান রোহিত। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে কোনো ভারতীয় ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ সংগ্রহ। পরে কোহলি ও পান্ডিয়ার ঝড়ো ব্যাটে পাকিস্তানকে ৩৩৭ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দিতে পেরেছে টিম ইন্ডয়া। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড