• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

শীর্ষে ওঠার লড়াইয়ে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১৩ জুন ২০১৯, ১০:০৫
ক্রিকেট বিশ্বকাপ
ছবি : সংগৃহীত

আঙুলের চোটে ওপেনার শিখর ধাওয়ান বিশ্বকাপের পরবর্তী কয়েকটি ম্যাচে মাঠে নামতে না পারলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ফেভারিট ধরা হচ্ছে ভারতকে। বৃহস্পতিবার (১৩ জুন) নটিংহামে বিশ্বকাপের তৃতীয় ম্যাচে কিউইদের মুখোমুখি হবে বিরাট কোহলিরা।

গেলবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে এবার গতবারের রানার্সদের মুখোমুখি ভারত। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয় ম্যাচে অজিদের হারিয়ে দিয়েছিল কোহলিরা।

এবার ভারতের সামনে নিউজিল্যান্ড; এখন পর্যন্ত এই বিশ্বকাপে একটিও ম্যাচ হারেনি কিউইরা। তিনটি খেলে তিনটিতেই জিতে শীর্ষে রয়েছেন কেন উইলিয়ামস‌নরা। দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় নিয়ে পয়েন্ট টেবিলের চারে আছে ভারত।

তবে ম্যাচটিতে এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় খলনায়ক বৃষ্টির বাধা আবারও আসতে পারে বলে পূর্বাভাস রয়েছে। আর তা হলে, কিউইরাই পয়েন্ট তালিকার শীর্ষে থেকে যাবে। আর যদি খেলা মাঠে গড়ায় এবং কিউইদের হারিয়ে দেয় ভারত তবে পয়েন্ট টেবিলের চূড়ায় থাকবে তারা।

ভারতীয় শিবিরে অবশ্য ওপেনার শিখর ধাওয়ানের অনুপস্থিতি নিয়ে দুশ্চিন্তা রয়েছে। ধাওয়ানের অনুপস্থিতিতে লোকেশ রাহুল ও রোহিত শর্মাকে নিয়ে গড়া নতুন উদ্বোধনী জুটিকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত নিউজিল্যান্ডের ইন-ফর্ম পেস এ্যাটাক। ইঞ্জুরির ম্যাচে অজিদের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ধাওয়ান। ২০৯ বলে ১১৭ রান করেছিলেন এই ওপেনার।

বিশ্বকাপে মুখোমুখি (ভারত-নিউজিল্যান্ড) :

ম্যাচ: ৭ ভারতের জয়: ৩ নিউজিল্যান্ডের জয়: ৪ ড্র: ০ ফল হয়নি: ০

ভারত সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), দীনেশ কার্তিক/বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্ডিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও জসপ্রিত বুমরাহ।

নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ : মার্টিন গাপটিল, কলিন মুনরো/হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, , টম লাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, মিচেল স্যান্টনার, কলিন ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি/ম্যাট হেনরি, লোকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড