• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

এখনো শীর্ষে সাকিব, তারপর আছেন যারা

  ক্রীড়া ডেস্ক ১২ জুন ২০১৯, ২২:৪৪

সাকিব আল হাসান
ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি উদযাপন করছেন সাকিব (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের দ্বাদশ আসরে দুর্দান্ত খেলছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে-বলে উজ্জ্বল ওয়ানডের বিশ্বসেরা এই অলরাউন্ডার। এখনো সর্বোচ্চ রান সংগ্রহকারীর শীর্ষ স্থান সাকিবের দখলে। 

বাংলাদেশ দল এখন পর্যন্ত খেলেছে চারটি ম্যাচ। তার মধ্যে বাতিল হয়েছে ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি। বৃষ্টি বাধায় খেলা হওয়া তো দূরে থাক, মাঠে গড়ায়নি টসও। লঙ্কানদের বিপক্ষে পরিত্যক্ত ম্যাচটি বাদ দিলে বাংলাদেশ খেলেছে তিনটি ম্যাচ। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্ত শুরু। দ্য ওভালে অনুষ্ঠিত এই ম্যাচে সাকিব করেছিলেন ৭৫ রান।

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে জিততে হেরে যাওয়া ম্যাচটিতেও সাকিব খেলেছিলেন ৬৪ রানের অসাধারণ ইনিংস। আর তৃতীয় তথা ইংল্যান্ডের বিপক্ষে কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে তুলে নিয়েছেন ক্যারিয়ারের অষ্টম ও বিশ্বকাপ মঞ্চে প্রথম শতক। এই মাঠে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলেছিলেন শতরানের ইনিংস। বিশ্বকাপের আয়োজকদের বিপক্ষে খেলেন ১২১ রানের দুর্দান্ত ইনিংস।

তিন ম্যাচ খেলা সাকিব এখনো রান সংগ্রাহকের দিক থেকে সবার উপরে আছেন। ৮৮.৬৬ গড়ে তার মোট সংগ্রহ ২৬০ রান। সাকিবের পরেই আছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। চার ম্যাচে ৮৫.০০ গড়ে করেছেন মোট ২৫৫ রান। তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের জেসন রয়। তিন ম্যাচে তার সংগ্রহ ২১৫ রান। তালিকায় চতুর্থ স্থানে ৪৭.৫০ গড়ে ১৯০ রানে আছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আর পঞ্চম স্থানে জস বাটলার। তিন ম্যাচে তার সংগ্রহ ১৮৫ গড় ৬১.৬৬।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড