• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

পাকিস্তানের টস জয়, ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০১৯, ১৫:০৫
পাকিস্তান-অস্ট্রেলিয়া
টন্টনে মুখোমুখি পাকিস্তান-অস্ট্রেলিয়া (ছবি : সংগৃহীত)

আইসিসি বিশ্বকাপের ১৭তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ১৯৯২ চ্যাম্পিয়ন পাকিস্তান। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাক কাপ্তান সরফরাজ। টন্টনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মাঠে গড়াবে ম্যাচটি। কাগজে কলমে ও সাম্প্রতিক ফর্ম বিচারে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও বিশ্বকাপের আনপ্রেডিক্টেবল দল পাকিস্তানও ছেড়ে কথা বলবে না আজ। 

বিশ্বকাপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। যার মধ্যে দুই জয় ও এক পরাজয়ে চার পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে অজিরা। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে পাকিস্তানের অর্জন তিন পয়েন্ট। এক জয়ে এক পরাজয় ও এক পরিত্যক্ত ম্যাচে এক পয়েন্ট নিয়ে পাকিস্তানের অবস্থান সাতে। 

পাকিস্তানের বিপক্ষে চলতি বছরের মার্চে দুবাইয়ে পাঁচ ম্যাচে সিরিজ খেলে অস্ট্রেলিয়া। সে সিরিজে ৫-০ ব্যবধানে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে অজিরা। এছাড়াও দুই দলের শেষ ১৫ বারের সাক্ষাতে মাত্র একটি জয় পায় পাকিস্তান। 

হারের বৃত্তে থাকা পাকিস্তান দল কিছুদিন আগেই টানা দশ ম্যাচ হারের পর বিশ্বকাপের আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে জয় লাভ করে। আজকের ম্যাচে তাই পাকিস্তানকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই মোটেও। তাছাড়া বৈশ্বিক টুর্নামেন্টে পাকিস্তানে অতীত রেকর্ড আশা জোগাচ্ছে দারুণ এক লড়াইয়ের। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড