• বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

অস্ট্রেলিয়াকে ভয় পাওয়ার কোনো কারণ দেখছেন না হাফিজ 

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০১৯, ১৩:৪৫
ক্রিকেট বিশ্বকাপ ট্রফি
অজিদের হারাতে মুখিয়ে আছেন হাফিজ (ছবি : আইসিসি ফেসবুক পেজ)

ইংল্যান্ড বিশ্বকাপের শুরুটা বাজে হলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংলিশদের হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় পাকিস্তান। সেই আত্মবিশ্বাসকে পুঁজি করে বুধবার (১২ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে জয় তুলে নিতে পুরো দলকে উজ্জীবিত থাকার অনুরোধ জানিয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। স্বাগতিকদের মতো অজিদেরও হারানো সম্ভব বলে মনে করেন তিনি। 

টন্টনে অনুশীলনের সময় বার্তা সংস্থা এএফপিকে হাফিজ বলেন, 'আমি মনে করি দশটি দলের সকলেই যেকোনো সময়ই পরাজিত হতে পারে। ইংল্যান্ডের দিকে তাকালে দেখা যাবে এই মুহূর্তে তারা শীর্ষ পর্যায়ের ক্রিকেট খেলছে। সবাই মনে করছে তাদের পরাজিত করা অসম্ভব।' 

৩৮ বছর বয়সী হাফিজ নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের হয়ে ৬২ বলে ম্যাচ জয়ী ৮৪ রানের ইনিংস উপহার দেন। ম্যাচটিতে ১৪ রানের দারুন জয় পায় পাকবাহিনী। 

এবারের আসরে কোনো দলকে ছোট করে দেখার সুযোগ নেই উল্লেখ করে হাফিজ বলেন, 'আসলে কোনো দলই অপরাজেয় নয়। আমাদের চতুর্থ ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে; তারাও দারুন ছন্দে আছে। কিন্তু তারাও যেকোনো সময়ই পরাজিত হতে পারে।'

তবে একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়া থেকে অনেক পিছিয়ে পাকিস্তান। ১৯৭৫ সাল থেকে ২০১৯ সালের ৩১ মার্চ পর্যন্ত উভয় দল ১০৩ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৬৭ বার অস্ট্রেলিয়ার আর ৩২ বার পাকিস্তান জিতেছে। তাদের মধ্যে একটি ম্যাচ টাই হয়েছে। তিনটি ম্যাচের কোনো রেজাল্ট হয়নি। 

হাফিজ বলেন, 'অবশ্যই অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের রেকর্ড ভালো নয়। কারণ তারা শক্তিশালী ক্রিকেট খেলে। কিন্তু প্রতিদিনই নতুন দিন, এটা বিশ্বকাপ। ইংল্যান্ডকে পরাজিত করে আমরাও লড়াইয়ে ফিরে এসেছি।' 

বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে বুধবার (১২ জুন) লড়াই করতে প্রস্তুত সরফরাজ আহমেদের দল। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ইংল্যান্ডের টন্টনে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য প্রথম একাদশ :

ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাওয়াজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, নাথান কোল্টার-নাইল।

পাকিস্তানের সম্ভাব্য প্রথম একাদশ :

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, হাসান আলী, মোহাম্মদ হাসনাইন।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড