• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবির ২১ শিক্ষার্থীর ভর্তির কাগজ জমা না নেওয়ায় হাইকোর্টের রুল

  নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি ২০২২, ১৪:০০
হাবিপ্রবি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মূল ফটক (ফাইল ছবি)

১৫ মিনিট দেরি হওয়ায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অপেক্ষমাণ থাকা ২১ শিক্ষার্থীর ভর্তির কাগজপত্র জমা না নেওয়া কেন অসাংবিধানিক হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এই রুলের জবাব আগামী ১০ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দিতে বলা হয়েছে।

এই বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে আনা হলে রবিবার (১৬ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

প্রকাশিত প্রতিবেদনটি আদালতের নজরে আনেন ব্যারিস্টার এ এম মাসুম। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সাইফুর রহমান রাহী।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারি দৈনিক অধিকারে এই সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি হতে আসা ২১ শিক্ষার্থী ১৫ মিনিট দেরি হওয়ার জন্য ভর্তি কার্যক্রমে অংশ নিতে পারেননি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের রিপোর্টিং কার্যক্রমে অংশ নিতে নির্দেশনা দেওয়া থাকলেও চট্টগ্রাম ও খুলনা বিভাগ থেকে হাবিপ্রবি ক্যাম্পাসে পৌঁছাতে ২১ শিক্ষার্থীর নির্ধারিত সময়ের ১৫ মিনিট দেরি হয়। এতে করে স্বপ্নভঙ্গ হয় ওই ২১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর। ভুক্তভোগী শিক্ষার্থীরা অভিযোগ করেন বাস চালক ও সুপার ভাইজারের (শ্যামলী পরিবহন) গাফিলতির কারণে নির্ধারিত সময়ে ক্যাম্পাসে পৌঁছাতে পারেননি তারা।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড