• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্মসমর্পণ করতে গিয়ে কারাগারে হত্যার মূল পরিকল্পনাকারী

  জয়পুরহাট প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৪
হাতেম আলী
ভাদশা ইউনিয়নের চেয়ারম্যান আজাদ হত্যা মামলার মূল পরিকল্পনাকারী হাতেম আলী (ছবি : দৈনিক অধিকার)

জয়পুরহাট সদর উপজেলার ভাদশা ইউনিয়নের চেয়ারম্যান আজাদ হত্যা মামলার মূল পরিকল্পনাকারী আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। ভাদশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাতেম আলী আত্মসমর্পণ করতে গেলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম এ রব হাওলাদার এ নির্দেশ প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৪ জুন রাত পৌনে ১০টার দিকে ভাদশা ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এ কে আজাদ মোটরবাইকযোগে বাড়ি ফিরছিলেন। পথে বাড়ির অদূরে গোপালপুর বাজারের কাছে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে ফেলে রেখে যায়।

পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হওয়ায় পরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন : দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

এ ঘটনায় নিহতের বড় ভাই এনামুল হক কাসমির বাদী হয়ে ৫ জুন জয়পুরহাট সদর থানায় ছয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৬ থেকে ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর দুইজন আসামই বন্দুকযুদ্ধে নিহত হয় এবং বিভিন্ন সময় অন্যান্য চারজন আসামি কারাগারে থাকলেও হত্যা মামলার মূল পরিকল্পনাকারী আসামি আওয়ামী লীগ নেতা হাতেম আলী এতদিন পলাতক ছিলেন। প্রায় সাড়ে চার বছর পর সে আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড