• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিটনেসবিহীন বাস চালানোর দায়ে মালিকসহ ৩ জনের দণ্ড

  চট্টগ্রাম প্রতিনিধি

২১ অক্টোবর ২০১৯, ০৮:৪৯
দণ্ডপ্রাপ্তরা
দণ্ডপ্রাপ্তরা (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম নগরীতে ফিটনেসবিহীন বাস চালানোর দায়ে ভ্রাম্যমাণ আদালতের সাজায় এক বাস মালিকসহ ড্রাইভার ও হেল্পারকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (২০ অক্টোবর) দুপুরে নগরীর বহদ্দারহাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। নগরীর বহদ্দারহাট মোড়ে পরিচালিত মোবাইল কোর্টে এ কারাদণ্ডাদেশ দেন চট্টগ্রাম বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- চালক মো. শামীম উদ্দিন (২৫), হেল্পার মো. আলমগীর (৪০) উভয়ের ১ মাস করে এবং বাসের মালিক মো. মনির হোসেন (৩৫), ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। পরে বাসটির মালিককেও মোবাইল কোর্টে হাজির করা হয়। এরকম ঝুঁকিপূর্ণ বাস রাস্তায় কেন নামানো হয়েছে জিজ্ঞাসা করা হলে মালিক ও চালক কেউই সদুত্তর দিতে পারেননি। 

জানা যায়, নগরীর ১০ নম্বর রুটের (চট্টমেট্রো জ ১১-০৪১১) নম্বরের বাসটি কালুরঘাট না গিয়ে চান্দগাঁও থানার সামনে থেকে ঘুরিয়ে দেওয়ার অপরাধে বহদ্দারহাট মোড় থেকে আটক করা হয়। আটকের পর দেখা যায়, বাসটির পেছনের কাঁচটি প্রায় পুরোটাই ভাঙা। যাত্রীদেরকে বাসের পিছনের অবস্থা দেখানো হলে তারাও ক্ষোভে ফেটে পড়েন এবং চালক-মালিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, সড়কে শৃঙ্খলা ফেরাতে বিআরটিএর এ অভিযান অব্যাহত থাকবে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ফিটনেসবিহীন ও ঝুঁকিপূর্ণ যানবাহন রাস্তায় নামালে এখন থেকে চালক ও হেল্পারের পাশাপাশি গাড়ির মালিককেও আইনের আওতায় আনা হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড