• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় সেপটিক ট্যাংকের ভেতর দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

  বগুড়া প্রতিনিধি

২০ অক্টোবর ২০১৯, ১৬:৫৫
বগুড়া
জেলার ম্যাপ

বগুড়ার ধুনটে বসতবাড়ির ল্যাট্রিনের সেপটিক ট্যাংকের ভেতর কাজ করতে গিয়ে বিষাক্ত গ্যাসের বিষক্রিয়ায় দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার (২০ অক্টোবর) সকাল ৯টায় উপজেলার নিমগাছি ইউনিয়নের নাংলু গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গাবতলী উপজেলার বালিয়াদিহি ইউনিয়নের তোলাতলা গ্রামের তাজেম মণ্ডলের ছেলে মিনহাজুল ইসলাম (৩৫) ও একই গ্রামের সৈয়দ আলীর ছেলে মহিদুল ইসলাম (৩২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধুনট উপজেলার নাংলু গ্রামের বেলাল আকন্দের বাড়িতে ল্যাট্রিনের সেপটিক ট্যাংকের নির্মাণ কাজ করছিল পাশবর্তী গাবতলী উপজেলার নির্মাণ শ্রমিক মিনহাজুল ইসলাম ও মহিদুল ইসলাম।

রবিবার সকাল ৯টায় শ্রমিক মহিদুল ইসলাম সেপটিক ট্যাংকের ভেতর নেমে শার্টারের বাঁশ ও কাঠ খুলতে থাকেন। কিন্তু কিছুক্ষণ পর তার কোনো সাড়া শব্দ না পেয়ে সহকর্মী মিনহাজুল ইসলাম তার খোঁজ করতে ট্যাংকের ভেতর যায়। কিন্তু তারও কোনো সাড়া শব্দ পাওয়া যায় না। স্থানীয়রা খবর দিলে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়ে সেপটিক ট্যাংকের ভেতর থেকে নির্মাণ শ্রমিক মিনহাজুল ও মহিদুলকে উদ্ধার করে। আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ধুনট থানার এসআই প্রদীপ কুমার বিষয়টি নিশ্চিত করে জানান, বাড়ির সেপটিক ট্যাংক নির্মাণ করে মুখ বন্ধ করে রাখায় ভেতরে বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়েছিল। সেই সেপটিক ট্যাংকের ভেতর কাজ করতে নেমে গ্যাসের বিষক্রিয়ায় শ্বাস বন্ধ হয়ে দুইজন শ্রমিকের মৃত্যু হয়েছে। ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার শামীম রেজা বলেন, নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ভেতর বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়েছিল। সেই সেপটিক ট্যাংকের ভেতর কাজ করতে নেমে গ্যাসের বিষক্রিয়ায় শ্বাস বন্ধ হয়ে দুজন শ্রমিকের মৃত্যু হয়।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড