• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মা ইলিশ রক্ষা অভিযানে তাড়া খেয়ে প্রবাসীর মৃত্যু

  ঝালকাঠি প্রতিনিধি

১৯ অক্টোবর ২০১৯, ১৪:৩৪
ঝালকাঠি ম্যাপ
ছবি : দৈনিক অধিকার ঝালকাঠি ম্যাপ

ঝালকাঠির রাজাপুরে মা ইলিশ রক্ষা অভিযানে তাড়া খেয়ে আতঙ্কে ডোবায় পড়ে বাবুল হাওলাদার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১৯ অক্টোবর) সকালে লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ আগে শুক্রবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ১২টার দিকে পশ্চিম বড়ইয়া গ্রামের কলাকোপা এলাকায় পুলিশ ওই ব্যক্তির লাশ উদ্ধার করে। তবে বাবুলের লাশ উদ্ধারের স্থানে বা তার সঙ্গে কোনো ইলিশ পাওয়া যায়নি। বাবুল চর উত্তমপুর গ্রামের মৃত ইউসুব আলী হাওলাদারের ছেলে।

পুলিশ জানান, নিষেধাজ্ঞা না মেনে নিধন করা মা ইলিশ দুই বস্তায় করে রাখা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে বিকাল থেকে রাত পর্যন্ত ইউএনও সোহাগ হাওলাদারের নেতৃত্বে অভিযান চালানো হয়।

স্থানীয়দের অভিযোগ, সন্ধ্যার পরে এক আত্মীয় বাড়ি থেকে নিজ বাড়ি ফেরার পথিমধ্যে কলাকোপা এলাকায় অভিযানের তাড়া খেয়ে আতঙ্কে দৌড়াতে গিয়ে নিখোঁজ হন প্রবাসী বাবুল। পরে রাতে ওই এলাকার একটি গভীর ডোবার মধ্যে তার মাথা কাদা মাটিতে আটকে মৃত অবস্থা দেখে স্বজনরা পুলিশে খবর দেয়।

ঝালকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মো. সাখাওয়াত হোসেন জানান, তার মৃত্যুর কারণ জানা যায়নি। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে রাজাপুরের ইউএনও সোহাগ হাওলাদার দাবি করেন, অভিযানে কাউকে ধাওয়া করা হয়নি। দুই বস্তা ইলিশ নদী থেকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে সড়কে তল্লাশি করে তিনজনকে আটক করা হয়। এর মধ্যে একজনকে কারাদণ্ড দেওয়া হয়।

এ দিকে শনিবার সকালে উপজেলার সাউথপুর এলাকায় একটি ইটবহন করা ট্রলিতে ১ মণ ইলিশ ফেলে পালিয়েছে পাচারকারীরা।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড