• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইলিশ বহনের দায়ে মহিলাসহ ১৭ জন আটক, কারাদণ্ড

  শরীয়তপুর প্রতিনিধি

১৯ অক্টোবর ২০১৯, ০৪:৩৫
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরে মা ইলিশ বহনের দায়ে পাঁচ মহিলাসহ ১৭ জনকে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে পালং মডেল থানা পুলিশের একটি টিম সদর উপজেলার কোটাপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

পরে সদর উপজেলা পরিষদ চত্বরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ অপরাধীদের বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করেন।

আটককৃতদের মধ্য থেকে কম বয়স বিবেচনায় যুবরাজ, রিয়াদ ও মেহেদী হাসানকে পাঁচ হাজার টাকা করে এবং সেলিনা বেগম, রেহানা, নাছরিন, জাহানারা ও খালেদা নামের পাঁচ মহিলাকে ২ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। জহিরুল ইসলাম ও রাসেলকে ১০ দিন করে কারাদণ্ড এবং রফিকুল ইসলাম, আলী আকবর, হারুন, তৈমুর হোসেন, আ. রহমান, নিলয় বিশ্বাস ও খায়রুল ইসলামকে ১৫ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। 

অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা খালেকুজ্জামান দৈনিক অধিকারকে বলেন, শরীয়তপুর পৌরসভার প্রেমতলা ও কোটাপাড়া সড়ক দিয়ে এরা মা ইলিশ বহন করছিল। অভিযান চালিয়ে সেখান থেকে প্রায় ২০০ কেজি মা ইলিশসহ তাদের আটক করা হয়। সাজা প্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারকের নির্দেশে জব্দকৃত ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড