• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকারে সংবাদ প্রকাশের পর স্কুল মাঠ থেকে উধাও মাসকলাই

  গাইবান্ধা প্রতিনিধি

১৯ অক্টোবর ২০১৯, ০১:২৯
স্কুল মাঠ
ফাঁকা স্কুল মাঠ (ছবি : দৈনিক অধিকার)

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার সেই উদাখালী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে উঠানো হয়েছে মাসকলাই।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, মাঠ ভর্তি যে মাসকলাই ছিল রাতের আধারে বিদ্যালয় কর্তৃপক্ষ তা সরিয়ে ফেলেছেন।

এর আগে গত মঙ্গলবার (৮ অক্টোবর) একটি সংবাদ প্রকাশ হয় দৈনিক অধিকারে। সংবাদ প্রকাশের পর পরই টনক নরে স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। উদাখালী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ননী গোপাল বলেন, ম্যানেজিং কমিটি ও শিক্ষকরা আলোচনা করেই বিদ্যালয়ের মাঠে মাসকলাই লাগানো হয়েছিল। পরে বিদ্যালয় মাঠে মাসকলাই চাষের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নির্দেশে বিদ্যালয় মাঠ থেকে মাসকলাই উঠানো হয়।

তিনি আরও বলেন, মাসকলাই পরিপক্ব হতে আরও এক থেকে দেড় মাস সময় লাগতো। মাসকলাইয়ের কেবলমাত্র ফুল এসেছিল। এ অবস্থায় বিদ্যালয় মাঠ থেকে মাসকলাই সরিয়ে ফেলা হয়েছে। পরে সে গুলো মাটির নিচে রাখা হয়।

এ দিকে অভিভাবকরা বলছে, প্রধান শিক্ষকের যোগসাজশেই খেলার মাঠে মাসকলাই চাষ করা হয়েছিল। শিক্ষার্থীদের খেলার মাঠ বন্ধ করে কি জন্যে মাসকলাই চাষ শুরু করলো আবার সেগুলো সবার অজান্তে উঠালো প্রধান শিক্ষক। এর সঠিক তদন্ত হওয়া দরকার।

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন দৈনিক অধিকারকে জানান, বিদ্যালয় মাঠে মাসকলাই চাষের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর আমার নজরে আসে। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মাসকলাই সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়। এ ঘটনায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। শোকজের জবাবের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড