• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে প্রাণ খোয়াল মাদ্রাসাছাত্র

  সুনামগঞ্জ প্রতিনিধি

১৮ অক্টোবর ২০১৯, ২৩:১২
জেলার ম্যাপ
ছবি : দৈনিক অধিকার

দুই পক্ষের বিরোধের জেরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় গুলিবিদ্ধ হয়ে সাব্বির মিয়া (১০) নামে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত শিশু সাব্বির মিয়া হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কামারগাঁওয়ের নগরকান্দি গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে ও আলমপুর গ্রামের একটি মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্র। সে তার মামা ইজাজুল ইসলামের বাড়িতে থেকে মাদ্রাসায় পড়াশুনা করত।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলা রানীগঞ্জ ইউনিয়নের আলমপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আলমপুর গ্রামের আওয়ামী লীগ নেতা মজনু মিয়া ও তার আপন ভাই খালেদ মিয়ার মধ্যে স্থানীয় কুশিয়ারা নদীর তীরবর্তী বাসস্ট্যান্ডের মালিকানাধীন জায়গা নিয়ে পূর্ব বিরোধ চলে আসছে। ওই বাসস্ট্যান্ডের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন মজনু মিয়ার ছেলে নোমান আহমদ। এ বিরোধকে কেন্দ্রে করে শুক্রবার বিকালে বাসস্ট্যান্ড এলাকায় বৈঠক বসে। বৈঠকে মজনু মিয়া উপস্থিত হননি। এ বৈঠকে সিদ্ধান্ত হয় বাসস্ট্যান্ডের ম্যানেজার পদ থেকে মজনু মিয়ার ছেলে নোমানকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে।

এমন সিদ্ধান্তের পর বিষয়টি জানাতে বাসস্ট্যান্ডের শ্রমিক নেতা আলমপুর গ্রামের ইজাজুল ইসমাম ও মমরাজ মিয়া গংরা মজনু মিয়ার বাড়িতে যান। এ সময় মজনু মিয়ার সঙ্গে তাদের বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষকালে ঘটনাস্থলের পাশেই শিশু সাব্বির দাঁড়িয়ে ছিল। ওই সময় প্রতিপক্ষের ছোড়া বন্দুকের গুলিতে শিশু সাব্বির নিহত হয়। এছাড়া একই ঘটনায় আলমপুর গ্রামের আকরব আলী (২৭) ও মুজাম্মেল হোসেন (৩০) নামে আরও দুইজন গুলিবিদ্ধ হয়। পরে তাদের সন্ধ্যা ৬টার দিকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত শিশুর মামা ইজাজুল ইসলাম জানান, ‘বৈঠকের সিদ্ধান্ত জানাতে আমরা মজনু মিয়ার বাড়িতে গেলে তিনি আমাদের গালিগালাজ করতে থাকেন। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন বন্দুক দিয়ে গুলি করতে থাকেন। এ সময় পাশেই দাঁড়িয়ে থাকা আমার ভাগ্নে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।’

সংঘর্ষে নিহতের সত্যতা স্বীকার করে সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুরের সার্কেল) মাহমুদুল হাসান চৌধুরী রাত ৮টার দিকে জানান, জগন্নাথপুর বাসস্ট্যান্ডের ম্যানেজারের পদ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় এক শিশু নিহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড