• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনা টিকিটে ভ্রমণ, এবার জরিমানা গুণলেন ট্রেনের গার্ড

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৮ অক্টোবর ২০১৯, ০১:২৭
ভ্রাম্যমাণ আদালতের অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

কোনো টিকিট বা পাস ছাড়াই ট্রেনে ভ্রমণ করার দায়ে এবার জরিমানা গুণতে হয়েছে রুবেল আলী নামে গার্ডকে। তিনি রেলওয়ের পাকশী বিভাগের ট্রেন পরিচালক (গার্ড) হিসেবে কর্মরত। ঘটনার সময় খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী হয়ে রাজশাহীগামী ৭১৫ নম্বর (আপ) আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেসের গার্ড ছিলেন তিনি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনের ২ নম্বর প্লাটফর্মে এ ঘটনা ঘটে। তাকে জরিমানাসহ টিকিট কাটতে বাধ্য করেন রেলের পাকশী বিভাগের পরিবহন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল থেকেই বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেনের নেতৃত্বে ট্রেন যাত্রীদের জন্য ধূমপান, হকার, হিজরা ও ভিক্ষুকমুক্ত রেলসেবা যাত্রীদের কাছে পৌঁছে দেওয়ার জন্য বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছিলেন রেলওয়ের পাকশী বিভাগের ভ্রাম্যমাণ আদালত। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের গার্ড রুবেল আলী কোনো পাস বা টিকিট দেখাতে না পারায় তার কাছ থেকে ঈশ্বরদী থেকে রাজশাহী পর্যন্ত ভাড়াসহ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) আহসান উল্লাহ ভূইয়া জানান, যে কোনো রেলওয়ে কর্মকর্তা-কর্মচারী ট্রেনে উঠলে পাস অথবা টিকিট থাকতে হবে। বিনা টিকিটে ভ্রমণ দণ্ডনীয় অপরাধ। কিন্তু ওই ট্রেনের পরিচালক (গার্ড) পাস কিংবা টিকিট কোনোটাই দেখাতে পারেনি। তাই জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার (১৬ অক্টোবর) ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করার অপরাধে জরিমানা করা হয় ঈশ্বরদী থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলামকে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড