• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঁঠালবাড়ী-শিমুলিয়া ফেরি ঘাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ

  সারাদেশ ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ০৪:৩৪
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট ( ছবি : সংগৃহীত )

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। নাব্যতা সঙ্কটের কারণে এ নৌরুট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট কর্তৃপক্ষ থেকে বলা হয়, নাব্যতা নিরসন না হওয়া পর্যন্ত এ রুট ব্যবহার করা যাবে না, বিকল্প নৌরুট হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব্যবহারের পরামর্শ দেওয়া হয়।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করে জানায়, মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকাল থেকে এ নৌরুট বন্ধ কার্যকর হবে। 

জানা যায়, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে পানি কমে যাওয়ায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। গত রবিবার থেকে দিনে কয়েকটি ফেরি চললেও রাতে পুরোপুরি বন্ধ ছিল চলাচল।

মঙ্গলবার (১৫ অক্টোবর) পানি কমে গিয়ে নাব্যতা সঙ্কট প্রকট আকার ধারণ করলে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ঠিক কবে চলাচল স্বাভাবিক হবে, তার নিশ্চয়তা না থাকায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে নৌরুট। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। 

বিআইডব্লিউটিএর সহকারী ব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী জানান, নাব্যতা সঙ্কট প্রকট হওয়ায় অনির্দিষ্টকালের জন্য এ রুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড