• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোর ইনস্টিটিউটের নির্বাচনে বাধা নেই

  যশোর প্রতিনিধি

১৫ অক্টোবর ২০১৯, ২২:৩৯
যশোর
যশোর ইনস্টিটিউট (ছবি : সংগৃহীত)

দেশের প্রাচীনতম সাংস্কৃতিক সংগঠন যশোর ইনস্টিটিউটের নির্বাচনে কোনো বাধা নেই। ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি নির্বাচনের ১২ ঘণ্টা পূর্বে আদালতের নির্দেশে সংগঠনের সভাপতি ও তৎকালীন জেলা প্রশাসক আশরাফ উদ্দিন নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

যশোর ইনস্টিটিউটের সদস্য মির্জা বদরুজ্জামান টুনু মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে আদালত থেকে যশোর ইনস্টিটিউটের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নেন।

মির্জা বদরুজ্জামান টুনু জানান, যশোর ইনস্টিটিউটের সভাপতি ও যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সঙ্গে সম্প্রতি যশোর সার্কিট হাউজে আলোচনা হয়। এ সময়ে যশোর ইনস্টিটিউটের সাবেক সাধারণ সম্পাদক রবিউল আলম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, কর্মকর্তা ডা. আবুল কালাম আজাদ, সদর কোটের জিপি সোহেল শামীমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় ইনস্টিটিউটের গঠন সংশোধন, চাঁদার পরিমাণ বৃদ্ধিসহ অন্যান্য অসঙ্গতি বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়। ওই সভায় আদালতে দায়েরকৃত মামলা প্রত্যাহারের অনুরোধ জানানো হয়। সেই আলোকে মঙ্গলবার (১৫) অক্টোবর মামলা প্রত্যাহার করা হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালে ২২ অক্টোবর বৃহস্পতিবার গঠনতন্ত্র সংশোধনে অনিয়ম, সদস্যদের অনুমতি ছাড়া চাঁদার পরিমাণ বৃদ্ধি, জীবন সদস্যের ফি বৃদ্ধিসহ একাধিক কারণে ইনস্টিটিউটের সদস্য মিজা বদরুজ্জামান টুনু আদালতে মামলা করেন। ওই মামলায় ২৩ ফেব্রুয়ারি নির্বাচনের স্থগিতের আদেশ দেন আদালত। নির্বাচনের ১২ ঘণ্টা আগে ইনস্টিটিউটের সভাপতি ও তৎকালীন জেলা প্রশাসক নির্বাচন স্থগিতের ঘোষণা দেন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড