• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে দেড় হাজার কেজি ইলিশসহ ১৪৭ জেলে আটক

  শরীয়তপুর প্রতিনিধি

১৫ অক্টোবর ২০১৯, ২১:০৯
শরীয়তপুর
জেলার ম্যাপ

শরীয়তপুরের নড়িয়া, জাজিরা, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলায় পদ্মা নদীতে ইলিশ আহরণের অপরাধে ২ লাখ মিটার কারেন্ট জাল ও দেড় হাজার কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। এ সময় ক্রয়-বিক্রয়ের অপরাধে ১৪৭ জেলেকে আটক করে পুলিশ।

সোমবার (১৪ অক্টোবর) রাত ২টার দিকে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফি বিন আনোয়ার ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল হকের নেতৃত্বে পুলিশ এই অভিযান চালানো হয়।

অভিযানে মাছ ধরার অপরাধে ৬০ জন এবং মাছ ক্রয়ের জন্য যাওয়া পাঁচজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ৬৫ জনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ দিকে পৃথক অভিযানের নেতৃত্ব দেন- নির্বাহী মেজিস্ট্রেট মাহাবুবুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা বিস্বজিৎ বৈরাগী, জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা উজ্জল কুমার রায়। সোমবার রাত থেকে শুরু করে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত টানা এ অভিযান পরিচালনা করে ৬৫ জনকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মেজিস্ট্রেট মাহবুবুর রহমান গ্রেফতারকৃত ৬০ জনকে এক বছরের কারাদণ্ড প্রদান করেন। বয়স কম থাকায় পাঁচজনকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়ে ছেড়ে দেওয়া হয়।

অন্যদিকে ভেদরগঞ্জে ১৩ জন এবং গোসাইরহাটে চারজনকে এক বছরের করে কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় চার উপজেলায় ২ লাখ মিটার কারেন্ট জাল এবং দেড় হাজার কেজি ইলিশ জব্দ করা হয়।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড