• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৩ জেলে আটক

  পাবনা প্রতিনিধি

১৫ অক্টোবর ২০১৯, ০০:০৭
বাংলাদেশ
অভিযানে ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয় (ছবি : দৈনিক অধিকার)

পাবনার সুজানগর উপজেলার পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ৭০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি মা ইলিশ সহ ৩ জেলেকে আটক হয়েছে । সোমবার (১৪ অক্টোবর) উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগের চালানো অভিযানে আটক হয় তারা।

আটককৃত জেলেরা হলেন সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামের সাত্তার বিশ্বাসের ছেলে টুটুল সর্দার, একই ইউনিয়নের মোহনপুর গ্রামের মোকছেদ বিশ্বাসের ছেলে ইমরান বিশ্বাস ও আজগর প্রাং এর ছেলে মিলন প্রাং।

এ বিষয়ে সুজানগর উপজেলা প্রশাসন জানিয়েছে, পদ্মা নদীর সাতবাড়িয়া, মানিকহাট ও নাজিরগঞ্জ ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃতদের মধ্যে টুটুল সর্দার ও মিলন প্রাং কে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আর আটক অপর ব্যক্তি ইমরান বিশ্বাসকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ।

এই অভিযানে জব্দ করা ইলিশ মাছ উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের কাদোয়া এতিমখানায় বিতরণ করা হয়েছে। আর জব্দকৃত ৭০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম।

ওডি/এসসা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড