• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেক ডিজঅনার মামলায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড 

  যশোর প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ২০:২৪
কারাদণ্ড
কারাদণ্ডপ্রাপ্ত হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু (ছবি : দৈনিক অধিকার)

চেক ডিজঅনার মামলায় যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টুকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে তিন লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) যশোরের যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক শিমুল কুমার বিশ্বাস আসামির অনুপস্থিতিতে মামলাটির রায়ে এ দণ্ডাদেশ প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আতাউর রহমান মিন্টু ঝিকরগাছা উপজেলার মাটিকুমড়া গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি পর পর দুই মেয়াদে হাজিরবাগ ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ থেকে মনোনীত হয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, চাকরি দেওয়ার কথা বলে আতাউর রহমান মিন্টু ২০১৭ সালের ৩ মার্চ উপজেলার ইস্তা গ্রামের নুর-উন-নবীর ছেলে খায়রুল ইসলামের কাছ থেকে আট লাখ ৩০ হাজার টাকা নেন। পরবর্তীতে চাকরি দিতে ব্যর্থ হওয়ায় টাকা ফেরত চাইলে চেয়ারম্যান নানা টালবাহানা করতে থাকেন। এক পর্যায়ে তিনি খায়রুল ইসলামকে পাঁচ লাখ টাকা ফেরত দেন। এরপর ২০১৮ সালের অক্টোবর মাসের ১০ তারিখে চেয়ারম্যান মিন্টু বেসিক ব্যাংকের ঝিকরগাছা শাখার অনুকূলে তাকে আরও তিন লাখ টাকার একটি চেক প্রদান করেন। পরে একই মাসের ১৫ তারিখে চেকটি ব্যাংকে জমা দিলে পর্যাপ্ত টাকা না থাকায় পরদিন ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিজঅনার করে দেয়। 

পরবর্তীতে এ ব্যাপারে চেয়ারম্যান মিন্টুকে উকিল নোটিশের মাধ্যমে ২৫ অক্টোবর টাকা পরিশোধের অনুরোধ করা হয়। কিন্তু তিনি উকিল নোটিশের জবাব না দেওয়ায় চলতি বছরের ১৯ জানুয়ারি আদালতে মামলা করেন খায়রুল ইসলাম। এ দিকে, মামলায় আসামি আতাউর রহমান মিন্টু প্রথম দিনে হাজিরা দিয়ে জামিন নেওয়ার পর আর কোনোদিন আদালতে হাজির হননি। 

পরে সোমবার এ মামলার সাক্ষ্য-প্রমাণ শেষে আসামি মিন্টুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও তিন লাখ টাকা জরিমানা করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড