• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ১৮ জেলে আটক

  পাবনা প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ০৯:৫০
কারেন্ট জাল
জব্দ করা কারেন্ট জাল (ছবি : দৈনিক অধিকার)

পাবনার সুজানগর ও বেড়া উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ শিকার করায় ১৮ জেলে আটক করেছে পুলিশ।

রবিবার (১৩ অক্টোবর) পদ্মা ও যমুনা নদীতে অধিদপ্তরের সহায়তায় পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। এদের মধ্যে ১৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে সাজা ও তিন জনের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দায়ের হয়েছে। এ সময় ইলিশ মাছ ও কারেন্ট জাল জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- আফজাল প্রামাণিক (৪০), জাহাঙ্গীর (৩০), আ. সাত্তার (৩৩), আনিছ (২৭), জহুরুল (২২), মাসুদ শেখ (২৩), অসিম (২২), আ. হালিম (৪০), সোরমান (২০), আবু সামা মণ্ডল (৩০), রিকাব আলী শেখ (৪৫), সাকিব সরদার (২৫), বিল্লাল (২০), চাঁদ আলী, কুতুব উদ্দিন (১৮) হাফিজুর মণ্ডল (১৯) ও ওমর ফারুক মণ্ডল ।

পুলিশ জানায়, জেলা মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেনের নেতৃত্বে বেড়া উপজেলার ঢালারচর, কাজিরহাট, নটাকোলা, সুজানগর উপজেলার সাতবাড়িয়া, মালিফা, হাসামপুর এলাকার পদ্মা ও যমুনা নদীতে দিনভর অভিযান চালায় পুলিশ ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ শিকার করায় ১৮ জন জেলেকে আটক করা হয়। অভিযানে জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও ইলিশ মাছ এতিম খানায় বিতরণ করা হয়।

সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এই সম্পদ রক্ষায় পুলিশের অভিযান অব্যাহত থাকবে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড