• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে কর্মকর্তা-কর্মচারীদের শপথ

  সাতক্ষীরা প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৯, ১৮:২৭
কর্মকর্তা-কর্মচারীদের শপথ
জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের শপথ ( ছবি : দৈনিক অধিকার )

‘আমাদের অফিসে এসে কেউ হয়রানি হবে না, কারও কাছ থেকে অবৈধ সুযোগ সুবিধা নেব না, আমাদের অফিস দুর্নীতিমুক্ত থাকবে’ এই বলে সাতক্ষীরার রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের শপথ বাক্য পাঠ করিয়ে জেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত ঘোষণা করলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

রবিবার (১৩ অক্টোবর) বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে ‘দুর্নীতিমুক্ত অফিস, নেট-পাটা উচ্ছেদ, ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা বাস্তবায়ন, সেবাদান পদ্ধতি ও সেবা সহজীকরণসহ বিভিন্ন বিষয়ে রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে এ শপথ বাক্য পাঠ করান তিনি।

সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ভূমি নিয়ে যেখানে কাজ হয়, প্রতিটি জায়গায় মানুষ হয়রানি হয়, মানুষ যেন হয়রানি না হয় সেই উদ্যোগ নিতে হবে। আইনে যা আছে তাই করতে হবে। কারও কাছ থেকে অবৈধ সুবিধা নিয়ে বেআইনি কাজ করা যাবে না। আমাদের ওপর যে দায়িত্ব তা সঠিকভাবে পালন করতে হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের উচ্চ স্তরে আছে। কিন্তু বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী দুর্নীতির সঙ্গে জড়িত। অনেক জায়গায় প্রতিষ্ঠানিক দুর্নীতি আছে। প্রধানমন্ত্রী নির্বাচনি ইশতেহারে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন।

৯ অক্টোবর এই জেলায় আমার এক বছর পূর্তি হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক আরও বলেন, আমি ওইদিনই ঘোষণা করেছি ইউনিয়ন ভূমি অফিস, এসিল্যান্ড অফিস, ইউএনও অফিস ও জেলা প্রশাসন কোথাও দুর্নীতি থাকবে না। কারও বিরুদ্ধে অভিযোগ উঠলে এবং তা প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে কয়েকজনের বিরুদ্ধে বিভাগীয় প্রসিকিউশনের নির্দেশ দিয়েছি।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান ও আরডিসি দেওয়ান আকরামুল হকসহ প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলার এসিল্যান্ড, ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা, কানুন গোসহ রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড