• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনশনের ৪ দিন পর প্রেমিকা-প্রেমিকার বিয়ে

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৯, ১৮:০৪
প্রেমিক-প্রেমিকা
প্রেমিক আবু হাসেম ও প্রেমিকা রিমা ( ছবি : দৈনিক অধিকার )

সিরাজগঞ্জের তাড়াশে বিয়ের দাবিতে অনশনের ৪ দিন পর প্রেমিক আবুল হাসেমের সঙ্গে প্রেমিকা রিমা বেগমের বিয়ে সম্পন্ন হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) রাতে প্রেমিকের বাড়িতেই ৫০ হাজার টাকা কাবিননামায় এই বিয়ে সম্পন্ন হয়।

জানা যায়, তাড়াশ উপজেলার কাউরাইল গ্রামের নজরুল ইসলামের ছেলে আবু হাসেমের (২২) সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেরার উত্তর কৃষ্ণগোবিন্দপুর গ্রামের মোহবুল হকের মেয়ে রিমা বেগমের প্রায় এক বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। বিয়ের প্রলোভন দেখিয়ে হাসেম প্রেমিকা রিমার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক স্থাপন করে। কিন্তু দীর্ঘদিন পার হলেও প্রেমিক হাসেম বিয়ে না করে নানারকম টালবাহানা করতে থাকে। এক পর্যায়ে ৯ অক্টোবর আবু হাসেমের বাড়িতে বিয়ের দাবিতে অনশন করে প্রেমিকা রিমা বেগম।

এ সময় অনশন অবস্থায় রিমা সাফ জানিয়ে দেন, প্রেমিক হাসেম বিয়ে না করলে আত্মহত্যা করবেন।

এর আগেও একবার একই দাবিতে হাসেমের বাড়িতে অনশন করেছিল রিমা খাতুন। বিষয়টি গ্রামের মাতব্বররা সমাধানের চেষ্টা করলেও হাসেমের পরিবারের লোকজন ধরাছোঁয়ার বাইরে রয়েছে। এ নিয়ে এলাকায় জনসাধারণের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়। ওই তরুণীর অনশনের খবর দৈনিক অধিকারসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বিষয়টি নজরে আসে স্থানীয় জনপ্রতিনিধিদের। পরে শনিবার রাতে গ্রাম্য সালিশের মাধ্যমে আবু হাসেম ও রিমা বেগমের প্রেমের সম্পর্ক প্রমাণ হলে আবু হাসেমের পরিবার রিমা বেগমকে পুত্রবধূর মর্যাদা দিয়ে ৫০ হাজার টাকা কাবিননামায় বিয়ে সম্পন্ন করেন।

এ বিষয়ে তাড়াশ উপজেলা চেয়ারম্যান বাবুল শেখ জানান, মেয়েটি ৪ দিন ধরে অনশনে ছিল। বিষয়টি শুনে গ্রাম্য প্রধানদের সঙ্গে নিয়ে সালিশি বৈঠক করা হয়। বৈঠকে সকল তথ্য সত্য প্রমাণিত হওয়ায় গ্রামের সবার উপস্থিতিতে ৫০ হাজার টাকা কাবিননামায় আবু হাসেমের সঙ্গে রিমা বেগমের বিয়ে সম্পন্ন হয়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড