• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যুৎ শক্তি ছাড়া আধুনিক সভ্যতা অচল : এমপি ইসরাফিল আলম

  নওগাঁ প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৯, ০৯:৩৯
উদ্বোধন
পল্লী বিদ্যুতের উপকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে এমপি ইসরাফিল আলম (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম বলেছেন, বিদ্যুৎ শক্তি ছাড়া আমাদের আধুনিক সভ্যতার সবকিছু অচল। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুতের উন্নয়নের জোয়ার শহর থেকে প্রান্তিক পর্যায়ে পৌঁছে দেওয়ার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে নওগাঁর আবাদপুকুর কুতকুতিতলা মোড় সংলগ্ন নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের আয়োজনে রাণীনগর-২ (আবাদপুকুর) উপকেন্দ্রের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থার ফলে এই জনপদে কৃষিসহ ক্ষুদ্র-মাঝারি শিল্পের উন্নয়ন হয়েছে। পাশাপাশি রাণীনগরের আটটি ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। প্রতিটি বাড়িতে বিদ্যুতের আলো পৌঁছালেও লোডশেডিং মুক্ত সেবা প্রদানের লক্ষ্যেই এ উপকেন্দ্রটি স্থাপন করা হয়েছে।

এমপি ইসরাফিল আলম বলেন, পাহাড়ি জনপদসহ দেশের যে সকল এলাকায় বিদ্যুৎ সঞ্চালন লাইন তৈরি করা সম্ভব হয়নি সেই সব এলাকার সাধারণ মানুষের কথা মাথায় রেখে সৌর বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। যার সুফল ইতোমধ্যেই দেশবাসী পাচ্ছে।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার মো. এনামুল হকের সভাপতিত্বে উপকেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নওগাঁ জেলার নির্বাহী প্রকৌশলী তোহিজ্জুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন হেলাল, নির্বাহী অফিসার মো. আল মামুন, রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো. জহুরুল ইসলাম প্রমুখ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড