• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাগলা মিজানের বিরুদ্ধে শ্রীমঙ্গলে মামলা

  মৌলভীবাজার প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ১৫:২৭
পাগলা মিজান
হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজান (ছবি : সংগৃহীত)

ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের বিরুদ্ধে শ্রীমঙ্গলে অস্ত্র আইনে মামলা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে শ্রীমঙ্গল থানায় র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আবদুল জব্বার মামলাটি (নম্বর ১৫) করেন।

হাবিবুর রহমান মিজান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

দেশ ছেড়ে পালানোর সময় শুক্রবার (১১ অক্টোবর) সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে র‌্যাবের হাতে আটক হন মিজান। এরপর বিকালে মিজানের ঢাকার মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাসায় অভিযান চালানো হয়।

এ বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ভারতে পালানোর সময় মিজানকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ২ লাখ টাকা নগদ উদ্ধার করা হয়েছে। তার বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক, ১ কোটি টাকার এফডিআরসহ অস্ত্র-গুলি উদ্ধার করা হয়।

তাকে সঙ্গে নিয়ে মোহাম্মদপুরের বাসা থেকে ৬৮ লাখ টাকা তোলার ডকুমেন্টস পাওয়া গেছে। সেই টাকার সন্ধানে তার বাসায় তল্লাশি চালাচ্ছেন র‌্যাব সদস্যরা।

কথিত আছে, মিজান ১৯৭৫ সালে খামারবাড়ী খেজুরবাগান এলাকায় ছিনতাইয়ের সময় পুলিশের ধাওয়া খেয়ে লালমাটিয়ায় মসজিদের পাশের পুকুরে নেমে পড়েন। পুকুরে প্রায় ৪-৫ ঘণ্টা ছিলেন। পরে গ্রেফতার এড়াতে পরনের পোশাক খুলে রেখে পাগল বেশে তিনি পুকুর থেকে উঠে আসেন। পুলিশ তাকে পাগল বলে ছেড়ে দেয়। সেই থেকে তার নাম ‘পাগলা মিজান’।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড