• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মা ইলিশ রক্ষায় গভীর রাতে অভিযান

  ঝালকাঠি প্রতিনিধি

১০ অক্টোবর ২০১৯, ০৯:৩৩
কারেন্ট জাল
অবৈধ কারেন্ট জাল জব্দ (ছবি : দৈনিক অধিকার)

মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞার দ্বিতীয় দিনে গভীর রাতে ঝালকাঠির বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে প্রায় তিন হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করছেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

বুধবার (১০ অক্টোবর) রাত ১টার দিকে ঝালকাঠি সদর এবং নলছিটির সুগন্ধ ও বিষখালী নদীতে পুলিশ সুপারের নেতৃত্বে অভিযানে নামে জেলা পুলিশের একটি দল। 

সুগন্ধা নদীর কৃষ্ণকাঠি এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করছিল কয়েক জন জেলে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জাল ফেলে পালিয়ে যায় জেলেরা। নদী থেকে অবৈধ তিন হাজার মিটার কারেন্ট জাল টেনে তোলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ও পুলিশ সদস্যরা। তবে জেলেদের আটক করা সম্ভব হয়নি। অভিযানের সময় অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান ও সদর থানার অফিসার ইনচার্জ মো. আবু তাহের মিয়া উপস্থিত ছিলেন।

অভিযান শেষে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, প্রজনন মৌসুমের নিষিদ্ধকালীন সময়ে জেলেরা যেন নদীতে নেমে ইলিশ শিকার করতে না পারে সে ব্যাপারে জেলা পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় গত ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ আহরণ, সংরক্ষণ, পরিবহন ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড