• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে এক শিশুকে ধর্ষণের অভিযোগ

  জামালপুর প্রতিনিধি

০৪ অক্টোবর ২০১৯, ১৪:১৫
ধর্ষণ
ছবি : প্রতীকী

জামালপুরের দেওয়ানগঞ্জে পাঁচ বছর বয়সের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ভাঙ্গারগ্রাম মসজিদের ধর্মীয় শিক্ষক মনিরুল ইসলাম মনির (৪০) কর্তৃক ওই ধর্ষণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে শিশুটির স্বজনরা।

ভুক্তভোগী শিশুটির নানী তৃষ্ণা আক্তার জানান, তার নাতনী প্রতিদিন সকালে ভাঙ্গারগ্রাম মসজিদের মক্তবে পড়তে যায়। মক্তবের হুজুর সব শিশুকে বাইরে পাঠিয়ে দিয়ে প্রায়ই ওই শিশুকে কোলে নিয়ে থাকত বলে জানায় শিশুটির সহপাঠী সবিতা (৬)। কিন্তু সবিতার এই কথাটি গুরুত্ব দেন না শিশুটির নানী। তবে বুধবার (২ অক্টোবর) বিকালে তার নাতনীকে গোসল করানোর সময় গোপনাঙ্গ দিয়ে রক্ত বের হতে দেখে তিনি অবাক হন। পরে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক গাইনি চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করেন এবং দ্রুত চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন।

পরে বুধবার রাতেই ওই শিশুটিকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির নানী আরও জানান, তার নাতনীর কাছ থেকে তিনি কৌশলে কথা বলে জানতে পারেন মক্তবের ধর্মীয় শিক্ষক মনিরুল ইসলাম মনির (৪০) তার নাতনীকে ধর্ষণ করেছে। পর পর দুই দিন মক্তবের সব শিশুকে বাইরে পাঠিয়ে দিয়ে মসজিদেই শিশুটিকে ধর্ষণ করা হয়। শিশুটির বাবা-মা ঢাকায় চাকরি করে।

ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক মো. আব্দুর রাজ্জাক জানান, ঘটনাটি আমি জানতে পেয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করি। সেই তদন্ত কমিটি ঘটনার সত্যতা পায়। পরে আমাকে জানালে আমি তখনি এই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেই এবং সাথে সাথে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানাই।

জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন বলেন, ধর্ষণের বিষয়টি জানাজানি হলে আমাদের নজরে আসে। আমি সংশ্লিষ্ট থানাকে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য জানিয়ে দিয়েছি। তবে থানায় এখন কোনো মামলা হয়নি।

ভুক্তভোগী শিশুর পরিবার থেকে স্বজনেরা জানায়, যেহেতু শিশুটি জামালপুরে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে এবং তার বাবা মা ঢাকায় থাকে সেখান থেকে আসলেই আলোচনা করে মামলা করা হবে বলে জানান ।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড