• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘পেঁয়াজে কৃত্রিম সঙ্কটের সুযোগ নেই’

  সাতক্ষীরা প্রতিনিধি

০২ অক্টোবর ২০১৯, ২১:৩০
পেয়াঁজ
পেয়াঁজ মজুদ (ফাইল ফটো)

দেশে এখনও পর্যাপ্ত পেয়াঁজ মজুদ রয়েছে এবং কৃত্রিমভাবে পেয়াঁজের সঙ্কট সৃষ্টি করে অস্থিতিশীল পরিবেশ তৈরির কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুস সামাদ আল আজাদ।

বুধবার (২ অক্টোবর) বিকালে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে যে পরিমাণ পেয়াঁজ মজুদ রয়েছে তাতে আগামী ১৫ থেকে ২০ দিন সঙ্কট সৃষ্টির কোনো কারণ নেই। আর এরই মধ্যে সরকার বিকল্প পন্থায় পেয়াঁজ আমদানির সব ব্যবস্থা করবে। এছাড়া বৃহস্পতিবার ভোমরা বন্দর দিয়ে আরও অন্তত ১৫শ টন পেয়াঁজ দেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে। যা সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফেরাবে।

ভোমরা স্থলবন্দর পরিদর্শনে যুগ্ম সচিব আব্দুস সামাদ আল আজাদ (ছবি- দৈনিক অধিকার)

ভোমরা স্থলবন্দরে সচিবের সফরসঙ্গী সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, ইতোমধ্যে ভোমরা বন্দরের আড়তগুলোতে মজুদ থাকা অধিকাংশ পিয়াঁজ বাজারে ছাড়া হয়েছে। এতে পিয়াঁজের মূল্য গতকালের তুলনায় কমেছে। এ সংক্রান্ত কোনো সঙ্কট যাতে সৃষ্টি না হয় সেজন্য জেলা প্রশাসন সব সময় মনিটরিং করছে।

এর আগে বাণিজ্য মন্ত্রাণালয়ের মনিটরিং টিমের সদস্যরা বন্দরের বিভিন্ন পিয়াঁজের আড়ত পরিদর্শন করেন এবং আড়তদারদের পিয়াঁজের অতিরিক্ত মূল্য বৃদ্ধি না করে স্বল্প লাভে তা বাজারজাত করার নির্দেশনা দেন। এরপর তারা সাতক্ষীরা শহরের সুলতানপুর বড় বাজারের পিয়াঁজের আড়ত পরিদর্শন ও আড়তদারদের সঙ্গে কথা বলেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড