• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরিবের চাল গোডাউনে 

  যশোর প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৪
সরকারি চাল
সরকারি চাল ওজন করা হয় ( ছবি : দৈনিক অধিকার )

যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের আলাদীপুর বাজারে আমিনুর সদ্দারের ঘর থেকে ১০ টাকা কেজি দরের ১৫০ বস্তা সরকারি চাল জব্দ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার বাসুয়াড়ী আলাদীপুর বাজারে দুস্থদের মধ্যে চাল বিতরণের পর এ বিপুল পরিমাণের চাল জব্দ করা হয়।

জানা যায়, উপজেলা নির্বাহীর দপ্তর থেকে ৫০০টি কার্ডে ডিলার আমিনুর সদ্দারের মাধ্যমে ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়। প্রতিটি বস্তার ওজন ৩০ কেজি। প্রতি কেজি চালের মূল্য ১০ টাকা করে। সোমবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এসব চাল স্থানীয় অসহায়দের মধ্যে বিতরণ করা হয়। প্রতিটি কার্ডে চালের বরাদ্দের পরিমাণ ৩০ কেজি থাকলেও কয়েকটি দুস্থ পরিবারের চাল ওজন করে দেখা যায় ২৬ ও ২৭ কেজি করে চাল। এ খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ বাসুয়াড়ী আলাদীপুর বাজারে যান। কয়েকজন দুস্থ কার্ডধারীদের চাল ওজন করে ২৬-২৭ কেজি করে চাল পান। এ সময়ে পাশের একটি ঘরে অভিযান চালিয়ে তিনি ১৫০ বস্তা চাল জব্দ করেন।

বাঘারপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে সোমবার দুপুরে আলাদীপুর বাজারে যাই। সেখানে কয়েকজন দুস্থদের বস্তার চাল ওজন করে জানতে পারি কোনটার ২৬ কেজি, কোনটায় ২৭ কেজি আবার কোনটায় ২৮ কেজি করে চাল পাওয়া যায়। বস্তুগুলো প্রকৃত চাল থাকার কথা ৩০ কেজি করে।

বিষয়টি নিয়ে ডিলার মালিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, বস্তার ছিদ্র দিয়ে চাল পড়ে গেছে। এতে আমার সন্দেহ হলে আমি পাশের ঘরগুলোতে চাল খুঁজতে থাকি। একটি ঘর থেকে প্রায় ১৫০ বস্তা চাল জব্দ করি এবং উপজেলা ফুড কর্মকর্তাদের জিম্মায় দিয়ে দিই। এ সময় স্থানীয় জাহিদ মেম্বর দলীয় লোকজন নিয়ে জড়ো হয় এবং ডিলার আমিনুর সদ্দারের পক্ষে ছাপাই গাইতে থাকেন। তবে বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলছে। এক সপ্তাহের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড