• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্যাতনের পর গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যাচেষ্টা 

  রাজবাড়ী প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪০
গৃহবধূ
গৃহবধূ ( ছবি : প্রতীকী )

রাজবাড়ী সদর উপজেলায় তিন লাখ টাকা যৌতুক না পেয়ে সেতু খাতুন (২৮) নামে এক গৃহবধূকে মারধরের পর মুখে বিষ ঢেলে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলায় রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুরের সিরাজ মিয়ার ওষুধ ব্যবসায়ী ছেলে নেকবর আলী মিয়া (৩০), তার মা রাফেজা বেগম (৫০), বোন যমুনা বেগম (৩০) ও তার বড় ভাই আক্কাস আলী মিয়াকে (৪০) আসামি করা হয়েছে।

জানা যায়, ২০১৩ সালের ৬ ডিসেম্বর সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের আলীমুদ্দিন মাতুব্বরপাড়া গ্রামের নুরুদ্দিন সেখের মেয়ে সেতু খাতুনের সঙ্গে একই উপজেলার রামকান্তপুরের সিরাজ মিয়ার ওষুধ ব্যবসায়ী ছেলে নেকবর আলী মিয়ার বিয়ে হয়। বর্তমানে তাদের সংসারে সোয়েব হাসান নামে দুই বছর দুই মাস বয়সী একটি ছেলে সন্তান রয়েছে।

গৃহবধূ সেতু খাতুন জানান, বিয়ের পর থেকেই ৩ লাখ টাকা যৌতুকের দাবি করে আসছে নেকবর। তিনি বাবার বাড়ি থেকে ওই টাকা এনে না দেওয়ায় নিয়মিতভাবে তাকে নির্যাতন করে আসছে স্বামী নেকবরসহ শ্বশুরবাড়ির লোকজন। এরপর ২০১৭ সালের ১৫ অক্টোবর রাজবাড়ী জেলা আদালতে যৌতুক নিরোধ আইনে নেকবরের বিরুদ্ধে মামলা দায়ের করেন সেতু খাতুন। তবে ওই মামলা দায়েরের পর নেকবর তার সঙ্গে ভালো ব্যবহার করে সুকৌশলে চলতি বছরের ২০ আগস্ট তাকে দিয়ে ওই মামলাটি আদালত থেকে প্রত্যাহার করে নেয়। ওইদিন মামলাটি তোলার পর পরই নেকবর তাকে আদালত চত্বরে ফেলে রেখে পালিয়ে যায় বলে জানায় সেতু খাতুন।

এরপর সেতুন খাতুন স্বামী নেকবরের বাড়িতে যান। তবে নেকবর ও তার পরিবারের সদস্যরা বাড়ির গেট ভেতর থেকে বন্ধ করে রাখায় ভেতরে প্রবেশ করতে পারেনি সে। ওই রাতে খবর পেয়ে এক পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে নেকবরের এক ফুপুর বাড়িতে রাতে থাকার ব্যবস্থা করে দেয় সেতু খাতুনকে। পরদিন সকালে স্থানীয়দের সহযোগিতায় তিনি নেকবরের বাড়িতে প্রবেশ করে। এরপর পুনরায় ৩ লাখ টাকার যৌতুকের দাবি করে তাকে শারীরিকভাবে নির্যাতন করতে থাকে শ্বশুরবাড়ির লোকজন।

গত ৩০ আগস্ট সকাল সাড়ে ৮টার দিকে নেকবরসহ পরিবারের অন্যান্য সদস্যরা তাকে বেধড়ক মারধর করে মুখে বিষ ঢেলে দেয়। খবর পেয়ে গৃহবধূর ভাই ও মা নেকবরের বাড়িতে আসে। শ্বশুরবাড়ির লোকজন তাদেরও মারধর করে। পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় সেতু খাতুনকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করে তার বাবা। এরপর গত ৫ সেপ্টেম্বর নেকবরসহ পরিবারের অন্যান্য সদস্যদের আসামি করে আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজবাড়ী থানার এসআই মেজবা উদ্দিন জানান, আদালতের নির্দেশে মামলাটি শুক্রবার রাজবাড়ী থানায় রেকর্ড করা হয়েছে। ঘটনা তদন্ত করার পাশাপাশি আসামিদের গ্রেফতার করতে অভিযান চলছে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড