• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষ্ক্রিয় সভাপতিকে বহিষ্কারের দাবিতে কৃষক দলের সংবাদ সম্মেলন

  ফরিদপুর প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৫
সংবাদ সম্মেলন
জেলা কৃষক দলের সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুর জেলা কৃষক দলের সভাপতি ইলিয়াস আহমেদ পালের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র উপেক্ষা করে বিভিন্ন থানা ও পৌর কমিটি অনুমোদনের অভিযোগ উঠেছে। অভিযোগের ভিত্তিতে বহিষ্কারের দাবিতে জেলা কৃষক দল সংবাদ সম্মেলনের আয়োজন করে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টায় শহরের পুরাতন বাস স্ট্যান্ডে জেলা কৃষক দলের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। তারা গঠনতন্ত্র অনুযায়ী গণতান্ত্রিকভাবে এসব কমিটি গঠনের জোর দাবি জানান। তবে ইলিয়াস পাল দাবি করেছেন, কেন্দ্রীয় সম্মেলনের দিন ঘনিয়ে আসায় বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা কৃষক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শাহিন হক লিখিত বক্তব্যে বলেন, ইলিয়াস পাল আকস্মিকভাবে ঢাকায় বসে একক সিদ্ধান্তে গঠনতন্ত্র বহির্ভূতভাবে এসব কমিটি অনুমোদন দেন। তারা অভিযোগ করেন, ২০১২ সালের ২২ অক্টোবর জেলা কৃষক দলের কমিটি গঠনের পর অদ্যাবধি দলের একটি কর্মসূচীতেও অংশ নেননি জেলা সভাপতি ইলিয়াস পাল। তার নিষ্ক্রিয়তায় দলের সাধারণ সম্পাদকসহ অনেক নেতা আওয়ামী লীগে যোগ দিয়েছেন। বিগত নির্বাচনে তিনি নৌকার পক্ষে মাঠে নেমে ভোটও চেয়েছেন। সংবাদ সম্মেলনে এর তীব্র প্রতিবাদ জানানো হয় এবং ইলিয়াস পালকে দলে অব্যাহত ও তাকে বহিষ্কারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে জেলা কৃষক দলের সহ-সভাপতি মারুফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কাদের শেখ, খায়রুল বাশার সবুজ, শাহিদুর রহমান শাহিদ ও দুলাল মল্লিক, দপ্তর সম্পাদক জাহিদুজ্জামান জাহিদ, অর্থ সম্পাদক রাহাতুল ইসলাম রিংকু, আরজু মোল্যা, মোঃ রেজাসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ইলিয়াস আহমেদ পালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নভেম্বরের ২ তারিখে কৃষক দলের কেন্দ্রীয় সম্মেলন হবে। এজন্য একটু দ্রুততার সাথেই ত্রিশ দিনের জন্য এসব থানা ও পৌরসভার আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছি। আগে যারা ছিল তারাই আছে। তিনি নৌকা প্রতীকে ভোট চাওয়ার তথ্য সঠিক নয় দাবি করেন।

দলীয় কর্মসূচিতে অনুপস্থিত না থাকার ব্যাপারে তিনি বলেন, আমরা এমনই একটি দল করি যে দলে এ্যাকটিভ (সক্রিয়) হলেই নানা দিক দিয়ে চাপ আসে। তবে আমি চাই কৃষক দল সুসংগঠিত হোক।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড