• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় আ. লীগ নেতার দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ, জরিমানা

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৪
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর টিম (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ভালুকা উপজেলায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে বিক্রি করার দায়ে ৬২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের উথুরা বাজারের সাতটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক নিশাত মেহের এই জরিমানা আদায় করেন। 
 
সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে উপজেলার উথুরা বাজারে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য দোকানে রাখায় চৌধুরী মেডিকেল হলকে ১৫ হাজার, কামরুল মেডিকেল হলকে ১০ হাজার, ঝুলহাস মেডিকেল হলকে দুই হাজার, মাহমুদুল মেডিকেল হলকে তিন হাজার ও আলী স্টোরকে ১০ হাজার টাকাসহ মোট ৪০ হাজার তাকা জরিমানা আদায় করে প্রাথমিক ভাবে সতর্ক করা হয়। 

এরপর একই বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে বিক্রির অপরাধে ইসমাঈল বেকারিকে সাত হাজার ও এফিক্স কনজুমার লিমিটেডকে ১৫ হাজার টাকাসহ মোট ২২ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চৌধুরী মেডিকেল হল নামের দোকানটির মালিক শামসুল হক চৌধুরী। তিনি উথুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। তাঁর দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ব্যাপক আলোচনা ও সমালোচনা ঝড় উঠেছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলার সহকারী পরিচালক নিশাত মেহের জানান, মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সাতটি প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড