• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৎ ছেলেকে অপহরণের দায়ে বাবার যাবজ্জীবন

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:১০
জেলা ও দায়রা জজ আদালত
জেলা ও দায়রা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে সৎ ছেলেকে অপহরণের দায়ে চাঁপাইনবাবগঞ্জে হালিমুজ্জামান রিপন (৩১) নামে এক বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শওকত আলী আসামির অনুপস্থিতিতে দণ্ডাদেশ প্রদান করেন।

সরকারি আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১৬ সালের ৯ জুলাই সকালে রেশমীর প্রথম পক্ষের ছয় বছরের শিশু পুত্র আমির হামজা ওরফে জানিককে অপহরণ করে রেশমীর দ্বিতীয় পক্ষের স্বামী হালিমুজ্জামান রিপন। চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার আদমপুর গড়পাড়া গ্রামের রেশমীর বড়িতে এ ঘটনা ঘটে।

এর পর রিপন তার স্ত্রী রেশমীকে ফোন করে ছেলেকে বিক্রি করে দেওয়া এমনকি মেরে ফেলার হুমকি দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন অংকের মুক্তিপণের টাকা দাবি করে। ঘটনাটি রেশমী পরদিন ১০ জুলাই চাঁপাইনবাবগঞ্জ র‌্যাবকে জানায়। পরে র‌্যাব তাৎক্ষনিক মোবাইল ট্রেসের মাধ্যমে রিপনের অবস্থান শনাক্ত করে।

ওই দিনই বিকালে রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা আন্তঃনগর ট্রেনে অভিযান চালিয়ে টয়লেটের ভেতর থেকে রিপনকে আটক ও অপহৃত শিশু আমির হামজাকে উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় রেশমী তার স্বামী রিপনকে আসামি করে ভোলাহাট থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও ভোলাহাট থানার তৎকালীন উপ পরিদর্শক (এসআই) শিশির কুমার চক্রবর্তী ২০১৬ সালের ১৫ আগস্ট রিপনকে একমাত্র অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন।

এ দিকে, মামলায় জামিনে থাকা অবস্থায় আসামি রিপন পলাতক হলে ট্রাইব্যুনাল সাতজনের সাক্ষী, প্রমাণ ও শুনানি গ্রহণ করেন। অবশেষে রিপনকে দোষী সাব্যস্ত করে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শাহীন আলম বিদ্যুৎ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড