• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চোরাই গরু নিয়ে চরম বিপাকে পুলিশ

  ময়মনসিংহ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৪
চোরাই গরু
গফরগাঁও থানার পুলিশের উদ্ধার করা চোরাই গরু (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের গফরগাঁওয়ে অভিযান চালিয়ে চোরের বাড়ি থেকে ৬৪ দিন আগে উদ্ধার করা দুটি গরুর মালিককে খুঁজে পাচ্ছে না পুলিশ। এতে গরু দুটি নিয়ে চরম বিপাকে পড়েছে গফরগাঁও থানার পুলিশ।

হাইব্রিড জাতের বড় ষাঁড় দুটিকে বাঁচিয়ে রাখতে গত ৬৪ দিনে থানা পুলিশ প্রশাসনের প্রায় ৫০ হাজার টাকা খরচ করতে হয়েছে। গরু দুটির মালিককে খুঁজে না পেয়ে অবশেষে আদালত গরু দুটিকে ময়মনসিংহ আদালত প্রাঙ্গণে হাজির করে নিলামে বিক্রির নির্দেশ দিয়েছেন।

থানা পুলিশ সূত্রে জানা যায়, এলাকাবাসীর দেওয়া সংবাদের ভিত্তিতে গত ১৬ জুলাই গফরগাঁও থানার একদল পুলিশ অভিযান চালিয়ে উপজেলার চরমছলন্দ মাইজ পাড়া গ্রামে অভিযান চালায়। এ সময় তাহের আলীর ছেলে বিল্লাল হোসেনের বাড়ি থেকে দুটি হাইব্রিড জাতের বড় ষাঁড় উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনার পর পুলিশ বাদী হয়ে গরু চোর বিল্লাল হোসেনের বিরুদ্ধে গরু চুরি মামলা দায়ের করে। সেই সঙ্গে উদ্ধারকৃত গরু দুটির মালিকের সন্ধান করতে থাকেন। কিন্তু গরু দুটির মালিকের সন্ধান না পাওয়ায় থানা কমপাাউন্ডে রেখে গরুকে বাঁচিয়ে রাখতে বাধ্য হয়ে লালন-পালনের জন্য প্রতিদিন রাখাল খরচ ৬শ টাকা, গরুর খাবার খৈল, খড়, কাঁচা ঘাস, লবণ ক্রয় বাবদ ৫শ টাকা, তিরপল ক্রয় ৩শ টাকা খরচ করতে হচ্ছে।

গত দিন গুলোতে গরু দুটি অসুস্থ হয়ে যাওয়ায় চিকিৎসা খরচ ১৭শ টাকা উদ্ধারের দিন চোরের বাড়ি থেকে থানা পর্যন্ত আনতে ভ্যান গাড়ির ভাড়া বাবদ ১ হাজার টাকা খরচ করতে হয়েছে। এ ছাড়াও আদালতের নির্দেশনা অনুযায়ী নিলামের জন্য ময়মনসিংহ আদালত প্রাঙ্গণে নিয়ে যেতে গাড়ি ভাড়া বাবদ আরও চার/পাঁচ হাজার টাকাসহ এ পর্যন্ত থানা প্রশাসনের প্রায় অর্ধলক্ষাধিক টাকা গুনতে হয়েছে।

গফরগাঁও থানায় দায়েরকৃত গরু চুরি মামলার তদন্ত কর্মকর্তা এসআই আহসান হাবিব জানান, ‘চোরের বাড়ি থেকে দুটি গরু উদ্ধার করে চরম বিপাকে আছ।, গত ৬৪ দিনেও গরু দুটির দাবিদার পাওয়া যায়নি। বিদেশি হাইব্রিড জাতের দুটি ষাঁড় গরুর জন্য রাখাল খরচ, গরুর খাবার ক্রয় বাবদ প্রতিদিন এক হাজার টাকার বেশি খরচ হচ্ছে। সেই সঙ্গে পরিবহন খরচসহ অন্যান্য খরচ-তো আছেই।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অনুকূল সরকার এ ব্যাপারে বলেন, ‘আদালত উদ্ধার করা গরু দুটি ময়মনসিংহ আদালত প্রাঙ্গণে প্রকাশ্যে নিলামের মাধ্যমে বিক্রির নির্দেশ দিয়েছেন।’

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড