• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিংড়ায় নারী ধর্ষণ, সালিশের নামে কালক্ষেপণ

  নাটোর প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪২
ধর্ষণ
(ছবি : প্রতীকী)

নাটোরের সিংড়ায় এক স্বামী পরিত্যাক্ত নারী ধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে ধর্ষিতার মা সিংড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন।

গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উপজেলার দুর্গম পল্লী মুন্সিবাঁশবাড়িয়া গ্রামে এই ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনাটি গ্রাম্য শালিসে রফাদফা করতে কালক্ষেপণ করেন স্থানীয় এক সাবেক ইউপি সদস্য ও গ্রাম্য মাতবরদের একটি পক্ষ।

সিংড়া থানা পুলিশ জানায়, ধর্ষিতা ওই নারী একজন স্বামী পরিত্যাক্ত। অল্প সময়ের ব্যবধানে বাবা ও একমাত্র ছেলেকে হারিয়ে তার কিছুটা মানসিক সমস্যার সৃষ্টি হয়। গত বৃহস্পতিবার দুপুরে মায়ের অনুপস্থিতিতে বাড়িতে একা পেয়ে ওই নারীকে ধর্ষণ করে প্রতিবেশী অবিবাহিত যুবক জয়নাল হোসেন। বিষয়টি এলাকার কয়েকজন দেখে ফেলায় ওই যুবক তার ব্যবহৃত মোটরসাইকেল ঘটনাস্থলে রেখে পালিয়ে যায়।

পরবর্তীতে ধর্ষণের বিষয়টি গ্রাম্য শালিসে রফাদফা করতে কালক্ষেপণ করেন স্থানীয় এক সাবেক ইউপি সদস্য ও গ্রাম্য মাতবরদের একটি পক্ষ। বিষয়টি নিয়ে পর পর পাঁচ দফা বসা হলেও জয়নাল হোসেন অনুপস্থিত থাকায় কোনো মিমাংসা হয়নি। ফলে সোমবার গভীর রাতে সিংড়া থানায় ধর্ষণ মামলা করা হয়।

এ বিষয়ে মামলার বাদী ধর্ষিতার মা বলেন, আমি বাবার বাড়ি বেড়াবাড়ী গ্রামে বেড়াতে গিয়েছিলাম। আর এই সুযোগে মেয়েকে একা পেয়ে ঘটনাটি ঘটিয়েছে। ধর্ষক জয়নাল হোসেনের বাড়ি তাদের বাড়ির সঙ্গে তাই প্রায় তার মেয়েকে কুপ্রস্তাব দিত।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মজিদ বলেন, বিষয়টি নিয়ে একটি আপোষ মিমাংসা হওয়ার কথা ছিল। তাই মামলা করতে দেরি হয়েছে। আর ধর্ষিতা একজন স্বামী পরিত্যাক্তা ও অভিভাবকহীন এবং তার মাথায় কিছুটা সমস্যার কারণে আমরাও সিদ্ধান্তহীনতায় ছিলাম।

সিংড়া থানার তদন্ত পরিদর্শক নেয়ামুল আলম বলেন, এ বিষয়ে সিংড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে। অভিযুক্ত যুবককে আটকের চেষ্টা করা হচ্ছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড