• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ের দাবিতে প্রেমিকার আমরণ অনশন, প্রেমিক উধাও

  পাবনা প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৭
প্রেমিক
প্রেমিকা রোজিনা (ছবি : দৈনিক অধিকার)

পাবনার সাঁথিয়ায় বিয়ের দাবিতে প্রেমিক হাসানের বাড়িতে আমরণ অনশন করছেন রোজিনা নামের এক কলেজ পড়ুয়া ছাত্রী।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে রোজিনা প্রেমিকের বাবা আবুল কাশেমের বাড়িতে অবস্থান নেই। সে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী। আর প্রেমিকা আসার খবর পেয়ে প্রেমিক হাসান বাড়ি থেকে পালিয়ে গেছে।

প্রেমিক হাসান উপজেলার নাগডেমড়া ইউনিয়নের সোনাতলা নতুন পাড়া গ্রামের আবুল কাশেমের ছেলে। রোজিনা শাহজাদপুর উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের রফিকুল ইসলামের মেয়ে।

কলেজ ছাত্রী রোজিনার অভিযোগ, প্রায় তিন বছর আগে উপজেলার সোনাতলা গ্রামের আবুল কাশেমের ছেলে হাসানের সঙ্গে তার প্রেমের সম্পর্ক হয়। প্রায় দেড় বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে হাসান তার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে।

রোজিনার বাবা রফিকুল ইসলাম মুঠোফোনে জানান, এসব বিষয় জানা জানি হওয়ার পর আমাদের পক্ষ থেকে ছেলে হাসানের বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠানো হয়। এতে প্রেমিক হাসানের বাবা-মা সম্পর্ক মেনে না নিয়ে তাদের ফিরিয়ে দেন। এ দিকে হাসানও পরিবারের দোহাই দিয়ে বিয়ে করতে অসম্মতি জানান।

রোজিনা সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় সাংবাদিকদের কাছে বলেন, ‘কোনো উপায় না দেখে হাসানের বাড়িতে এসে আমরণ অনশনে বসেছি। আমি এখান থেকে যাব না। হাসান বিয়ে না করলে এখানে বসেই আত্মহত্যা করব।’

এ বিষয়ে প্রেমিকের বাড়ির লোকজন জানান, হাসান এই মেয়ের সঙ্গে তার সম্পর্কের কথা অস্বীকার করেছে। তাই মেয়ে পক্ষকে ফিরিয়ে দেওয়া হয়।

রোজিনার নানা সিরাজউদ্দিন জানান, ‘বিয়ের প্রস্তাব নিয়ে আমরা ছেলে বাড়িতে গেলে তারা জানান ছেলের সঙ্গে মেয়ের কোনো সম্পর্ক নেই। এ কথা বলে আমাদের ফিরিয়ে দেয়। তাই আমার নাতনি বিয়ের দাবিতে ছেলের বাড়িতে গিয়ে উঠতে বাধ্য হয়েছে।’ এ ব্যাপারে নাগডেমড়া ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, আমি বিষয়টি দুপুরে শুনেছি। বিষয়টি নিয়ে ওই বাড়িতে লোক পাঠাচ্ছি এবং পুলিশে খবর দেওয়ার ব্যবস্থা করছি।’

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সোমবার বিকাল ৪টার দিকে জানান, তিনি বিষয়টি শুনেছেন। মেয়েটির বাবা-মাকে মুঠোফোন করে ডাকলেও তারা আসেননি। মেয়েটি তার কথায় অনড়। আমরা বিষয়টি সমাধানের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড