• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসক সংকট, দুর্ভোগে রোগীরা

  এস এম ইউসুফ আলী, ফেনী

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৪
ফেনী
ফেনী জেনারেল হাসপাতাল (ছবি : দৈনিক অধিকার)

চলতি মাসের প্রথম সপ্তাহে ব্রেন স্টোক হয়ে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি হন সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের ধোনসাহাদ্দা গ্রামের বাসিন্দা হাফেজ আহম্মদ। একদিন চিকিৎসা দেওয়ার পর তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়।

জেলার সোনাগাজী উপজেলার চরগোপালগাঁও গ্রামের আশরাফ উদ্দিন পলাশ মাথা ব্যথা ও নাক দিয়ে রক্ত যাওয়ার সমস্যায় চিকিৎসা নিতে আসেন এখানে। কর্তব্যরত চিকিৎসক তাকে নিউরোমেডিসিন চিকিৎসকের কাছে যেতে হস্তান্তর করেন।

এভাবে একের পর এক চিকিৎসা নিতে আসা রোগীরা জেলা সদরের সরকারি এ হাসপাতালে এসে দুর্ভোগ পোহাচ্ছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, নিউরোমেডিসিন বিভাগের কোনো চিকিৎসক না থাকায় ফেনী জেলা ও পার্শ্ববর্তী জেলার রোগীদের ঢাকা-চট্টগ্রামে প্রেরণ করা হয়। এতে অসহায়-গরিব রোগীরা বেকায়দায় পড়েন।

ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের পূর্ব কাছাড় গ্রামের মনির আহম্মদ গত মাসে ব্রেন স্টোকে আক্রান্ত হয়ে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি হন। তিনি জানান, এখানে নিউরোমেডিসিন বিভাগের কোনো চিকিৎসক না থাকায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ফেনী জেনারেল হাসপাতালের আরএমও ডা. আবু তাহের জানান, ফেনী জেনারেল হাসপাতালে নিউরোমেডিসিন বিভাগের কোনো পদ না থাকায় চিকিৎসকও পদায়ন নেই। যার ফলে এখানে আসা রোগীদের সমস্যা হলে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। জটিল কোনো সমস্যা হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা-চট্টগ্রামে স্থানান্তর করা হয়।

জানতে চাইলে সিভিল সার্জন ডা. নিয়াতুজজামান জানান, ফেনী জেনারেল হাসপাতালটি একটি বড় হাসপাতাল এখানে প্রতিদিন পাশ্ববর্তী কুমিল্লা, নোয়াখালী, মিরসরাই, রামগড়সহ আশপাশের এলাকার রোগীরা চিকিৎসা নিতে আসে।

কিন্তু এখানে নিউরোমেডিসিন চিকিৎসকের কোনো পদ নেই। হাসপাতালটিতে কোনো চিকিৎসক পোস্টিং হচ্ছে না। চিকিৎসক সংকটসহ এ হাসপাতালের অন্য সকল সমস্যার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করেছি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড