• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে মানহীন শিশু খাদ্য উৎপাদনের দায়ে জরিমানা

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৬
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর টিম (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার তেলিপাড়ায় মানহীন শিশু খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ভোক্তা অধিকার আইনে শুভ লটারি নামে একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) পৌর এলাকার নামোশংকরবাটি এলাকায় তদারকিমূলক এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়।

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পৌর এলাকার নামোশংকবাটি তেলিপাড়ায় পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য, উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকা ও অবৈধভাবে পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে শুভ লটারি নামে একটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, মানহীন শিশু খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণ করা শিশুদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। ওই প্রতিষ্ঠানটিকে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্যানিটারি ইন্সপেক্টর চাঁপাইনবাবগঞ্জের মো. কোবাদ আলী জানান, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড