• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাউল শিল্পীকে প্রাণনাশের হুমকি

  সুনামগঞ্জ প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫২
ভুক্তভোগী নারী ফারজানা
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ভুক্তভোগী নারী ফারজানা আক্তার ( ছবি : দৈনিক অধিকার )

সুনামগঞ্জের ছাতক উপজেলায় বাউল শিল্পী ফারজানা আক্তারকে আশিক আলী গং নামে এক ব্যক্তি ভুয়া কাবিননামা দেখিয়ে ব্ল্যাকমেইল ও প্রাণনাশের হুমকি দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী শিল্পী ফারজানা।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে সুনামগঞ্জ সদর উপজেলার বিপনীর দ্বিতীয় তলায় সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী নারী ফারজানা।

তিনি বলেন, আমি একজন দরিদ্র পরিবারের এতিম সন্তান এবং ক্ষুদ্র বাউল শিল্পী। বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে অর্থ উপার্জন করে পরিবার পরিজন নিয়ে জীবন জীবিকা নির্বাহ করে আসছি। কিন্তু আমার উপজেলার খরছখালী গ্রামের ফজর আলীর ছেলে বিবাহিত আশিক আলীর (৫০) সঙ্গে এক গানের অনুষ্ঠানে আমার পরিচয় হয়। সেখানেই আশিক আমাকে বিয়ের প্রস্তাব দেয়। আশিক আলীর স্ত্রী, সন্তান ও নাতি-নাতনি রয়েছে। এমন অবস্থায় তার প্রস্তাবে রাজি না হওয়ায় আশিক আলী কাবিননামা সৃজনের মাধ্যমে ব্ল্যাকমেইল করতে থাকে এবং আমাকে বিয়ে করেছে বলে বিভিন্ন স্থানে অপপ্রচার করে আমার মান সম্মান ক্ষুণ্ণ করছে। আশিক আলীর কারণে কোনো গানের অনুষ্ঠানে যেতে পারছি না বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি। 

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, এ বিষয় দক্ষিণ খুরমা ইউপি চেয়ারম্যান মছব্বির আলীকে অবহিত করলেও কোনো সুবিচার পাইনি। পরে নিজের ও পরিবারের নিরাপত্তাসহ প্রতারণার অভিযোগে গত ২৯ আগস্ট সুনামগঞ্জ আমল গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আশিক আলীসহ ৭ জনকে আসামি করে মামলা দায়ের করি। মামলা দায়েরের পর আশিক আলী উত্তেজিত হয়ে গত বুধবার গোবিন্দগঞ্জ বাজারের অধরা বিউটি পার্লারে তাকে তুলে নেওয়ার উদ্দেশ্যে সন্ত্রাসী বাহিনী পাঠিয়ে দেন। পরে ভুক্তভোগী নারী ছাতক থানা পুলিশকে মোবাইল ফোনে অবহিত করলে পুলিশের এসআই আজিজ ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেন। 

তিনি আরও অভিযোগ করেন, দায়েরকৃত মামলাটি ভিন্নখাতে নেওয়ার জন্য প্রতিবেদন দাখিলে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে আশিক আলী। অপহরণের হুমকিও দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড