• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়ক যেন মরণফাঁদ 

  বাগেরহাট প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৪
মরণফাঁদ সড়ক
মরণফাঁদ সড়ক ( ছবি : দৈনিক অধিকার )

বাগেরহাটের চিতলমারী উপজেলার চিতলমারী-শৈলদাহ সড়কের বাবুগঞ্জ বাজার থেকে বংলা বাজার মোড় পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে বোয়ালিয়া, মাটিভাঙ্গা, হিজলা, আমবাড়ি, ডোবাতলা, পাঙ্গাশিয়া, শান্তিপুর, পরানপুর, খলিশাখালিসহ কমপক্ষে ১০ গ্রামের মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সড়কটিতে যানবাহন তো দূরের কথা মানুষের চলাচলই দুরূহ হয়ে পড়েছে। বাবুগঞ্জ বাজার থেকে বাংলাবাজার পর্যন্ত অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ এ রাস্তার সঙ্গে সংযুক্ত রয়েছে শেরে বাংলা ডিগ্রি কলেজ, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়, সরকারি চিতলমারী এসএম উচ্চ বিদ্যালয়, হাসিনা বেগম বালিকা বিদ্যালসহ তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এলাকার শিক্ষার্থীদের যাতায়াতের জন্য এ সড়কটি প্রধান যোগাযোগের মাধ্যম হওয়ায় প্রতিনিয়ত চরম ভোগন্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের।

এ ব্যাপারে বিশারকান্দি শেরে বাংলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বিধান চন্দ্র মজুমদার জানান, বাংলা বাজার মোড় থেকে বাবুগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে রাস্তটি সংস্কার না করায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

চিতলমারী উপজেলা প্রকৌশলী মো. জাকারিয়া ইসলাম জানান, চিতলমারী-শৈলদাহ সড়কের বাবুগঞ্জ বাজার থেকে বংলা বাজার মোড় পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা মেরামতের কোনো বাজেট আপাতত হয়নি। আগামীতে গ্রামীণ অবকাঠামোর বাজেট থেকে সড়কটি মেরামত করা হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড